সৌদি আরবে মেসি, কিন্তু কেন?


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সৌদি আরবে মেসি, কিন্তু কেন?

নতুন দায়িত্ব নিয়ে সৌদি আরব গেলেন লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টারের সৌদি ভ্রমণের একমাত্র কারণ তাঁকে নিজেদের পর্যটনশিল্পের নতুন দূত হিসেবে ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশটি।

লিওনেল মেসি এর আগে কোনো সংস্থার বা পণ্যের দূত হননি। এই প্রথম এ অভিজ্ঞতাটি অর্জন করতে যাচ্ছেন। সে হিসেবে নতুন এক দায়িত্ব নিয়েই মরুভূমির দেশে গেলেন এই পিএসজি তারকা।

মঙ্গলবার ভোররাতে মেসিকে বহনকারী একটি বিমান জেদ্দার কিং আবদুলাজিজ বিমানবন্দরে অবতরণ করে। স্থানীয় সংস্কৃতি মেনেই তাঁকে সেখানে বরণ করে নেওয়া হয়।

মেসির সৌদি আরবে আগমন নিশ্চিত করে টুইট করেছেন দেশটির পর্যটনমন্ত্রী আহমেদ আল খাতিব। টুইটে তিনি লিখেছেন, ‘মেসিকে সৌদি আরবে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। লোহিত সাগর, জেদ্দা মৌসুম ও আমাদের প্রাচীন ইতিহাস ঘুরে দেখবেন আপনি, এজন্যে আমরা যারপরনাই রোমাঞ্চিত। সৌদিতে এটি তাঁর প্রথম সফর নয়, শেষ বারের মতোও হবে না।’

সৌদি সংবাদমাধ্যম আরব নিউজ জানিয়েছে, সফরে সৌদি পর্যটন কর্তৃপক্ষের সঙ্গে মেসি সেখানকার শীর্ষ পর্যটনকেন্দ্রগুলো ঘুরে দেখবেন। জেদ্দা মৌসুমে সেখানে বেশ কিছু অনুষ্ঠান চলছে। চলতি সফরে মেসি সেসব শিল্প-সাহিত্য, সংস্কৃতি ও বিনোদন মেলাগুলোর কয়েকটিতেও উপস্থিত থাকবেন।

এসএ/