বাজারে আসছে ‘মেসি বার্গার’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বাজারে আসছে ‘মেসি বার্গার’

ক্রীড়া ডেস্ক: খেলাধুলায় তারকাদের নামে খাবারের প্রচলন নতুন কিছু নয়। বাস্কেটবল কিংবদন্তি লেব্রন জেমস, স্টিফেন কিংদের নামে বানানো বার্গারে কামড় বসিয়ে বেশ ভালোই স্বাদ পান মার্কিন নাগরিকেরা।

এবার তারই ধারাবাহিকতায় বাজারে আসছে `মেসি বার্গার’। আগামী মার্চ মাস থেকে বাজারে পাওয়া যাবে ‘মেসি বার্গার। সাতবারের বর্ষসেরা লিওনেল মেসির নামে এই বার্গারটি বাজারে ছাড়তে যাচ্ছে গ্রেট ব্রিটেনের বিখ্যাত চেইন রেস্তোরাঁ হার্ড রক ইন্টারন্যাশনাল। ইংল্যান্ডের সুনামধন্য রেস্তোরাটির সঙ্গে বহুদিনের সম্পর্ক মেসির।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানায়, বছরে প্রথম দিন থেকে যুক্তরাষ্ট্রের মায়ামি, ফ্লোরিডায় ও হলিউডের হার্ড রকের শাখা রেস্তোরাঁয় পাওয়া যাচ্ছে ‘মেসি বার্গার। চলতি বছর মার্চের শুরুতে তা ছড়িয়ে পড়বে বিশ্বব্যাপী হার্ড রকের সব শাখায়।ছবিঃ টুইটারসংবাদমাধ্যমটি আরও জানিয়েছে- গরুর গোশতের টুকরো, পনির, বিশেষভাবে বানানো রুটি, লেটুস, লাল পেঁয়াজ, টমেটো এবং হার্ড রকের খ্যাতনামা ধোঁয়াটে সসেজ দিয়ে ‘মেসি বার্গার বানানো হয়েছে।

লিওনেল মেসির সঙ্গে দীর্ঘদিন ধরে ভালো সম্পর্ক হার্ড রক রেস্তোরাঁর। মূলত, দু পক্ষের সম্পর্ক আরও এগিয়ে নিতেই এমন প্রচারণা বলে জানায় রেস্তোরাঁটির প্রধান নির্বাহী। তিনি বলেন,

বিশ্ব বিখ্যাত তারকা লিওনেল মেসির সঙ্গে আমাদের জুটি আরও এগিয়ে নেওয়াটা সম্মানের বিষয়। ‘লিভ গ্রেটনেস নামে আমরা যে প্রচারণা চালাচ্ছি, সেটাও এই উদ্যোগের মাধ্যমে অন্য এক উচ্চতায় পৌঁছে গেল। হার্ড রকের কিংবদন্তি স্টেক বার্গার এখন তাঁর নামেও পাওয়া যাবে। মার্চে আমরা খাবারটি বিশ্বব্যাপী ছড়িয়ে দেব।

মেসি বার্গারের প্রকৃত দাম সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি। তবে, ট্রায়াল চলাকালীন সময় এই বার্গারে দাম ছিল ১১.৯৫ ডলার। যা বাংলাদেশি টাকায় ১ হাজার ৩৩ টাকা (প্রায়)। ফাস্ট ফুড পোষ্ট জানিয়েছে, মূল বার্গারের সাথে ডিম ভাজি কিংবা ফ্রেঞ্চ ফাই নিলে এই দাম আরও বাড়বে। তখন ডিম ভাজি নিলে দাম ২ ডলার বাড়বে এবং এর সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই নিলে অতিরিক্ত আরও ৩.৯৫ ডলার গুনতে হবে।

গত ২ জানুয়ারি করোনা ভাইরাস পজিটিভ হন মেসি। তারপর থেকেই মাঠের বাহিরে আর্জেন্টাইন তারকা। চার দিন পরই তার নেগেটিভ ফল আসে। কিন্তু প্রাণঘাতী এই ভাইরাসের ধকল কাটিয়ে উঠতে তাকে বিশ্রাম দেয় পিএসজি। গত রোববার ব্রেস্তের বিপক্ষে সর্বশেষ ম্যাচেও তাকে খেলায়নি প্যারিসের ক্লাবটি। পিএসজির পরবর্তী ম্যাচে রেইমসের বিপক্ষে দেখা যেতে পারে সাতবারের বর্ষসেরা ফুটবলারকে।

ওআ/