পাকিস্তানে শক্তিশালী বিস্ফোরণে নিহত ৩, আহত ২০


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পাকিস্তানে শক্তিশালী বিস্ফোরণে নিহত ৩, আহত ২০

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের লাহোরের আনারকালি এলাকার পান মান্ডিতে শক্তিশালী বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।  

লাহোর পুলিশের মুখপাত্র রানা আরিফ নিহত ও আহতদের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি জানান, একটি মোটরসাইকেলে বোমাটি রাখা হয়েছিলো। তবে এ বিষয়ে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। 

ঘটনাস্থলে সাংবাদিকদের সাথে কথা বলার সময় লাহোর পুলিশের ডিআইজি অপারেশনস আবিদ খান জানান, যে বিস্ফোরণের প্রভাবে ঘটনাস্থলে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে যা থেকে বোঝা যায় যে, এটি একটি বোমার কারণে হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের কারিগরি দল প্রমাণ সংগ্রহের কাজ করছে। আমরা সেগুলো বিশ্লেষণের ভিত্তিতে একটি সিদ্ধান্তে পৌঁছাবো।

এদিকে লাহোরের ডেপুটি কমিশনার উমর শের চাট্টা জানিয়েছেন, সার্কুলার রোডের কাছে আনারকলি বাজারের শেষ গলিতে বিস্ফোরণটি ঘটে। ওই এলাকার একটি ব্যাংকের বাইরে পার্কিং করা একটি মোটরসাইকেলে বিস্ফোরক দ্রব্য রাখা হয়েছিলো।

তিনি আরও জানান, এই ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের ফরেনসিক প্রতিবেদন শেষে বিষয়টি সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে।

আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক এবং আহতদের স্থানীয় মেয়ো হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।ঘটনার তদন্ত শেষে পুলিশের মহাপরিদর্শককে এই বিষয়ে একটি প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদার। 

তিনি আহতদের সম্ভাব্য সর্বোত্তম চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

একটি পৃথক বিবৃতিতে বুজদার বিস্ফোরণের নিন্দা করে বলেছেন যে, দায়িদের গ্রেপ্তার করা হবে এবং ন্যায়বিচার নিশ্চিত করা হবে। 

তিনি আরও বলেন, এই ঘটনাটি আইনশৃঙ্খলার পরিবেশকে নষ্ট করার লক্ষ্যে করা হয়েছে। বিস্ফোরণের জন্য দায়িরা আইনের হাত থেকে পালাতে পারবে না।

ঘটনার পরপরই লাহোরের ডেপুটি কমিশনার স্থায়ীয় সিভিল ডিফেন্স অফিসারকে ওই এলাকায় একটি বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াড মোতায়েন করার নির্দেশ দেন এবং বলেন যে, এলাকাটির সম্পূর্ণ ও পুঙ্খানুপুঙ্খভাবে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

এসএ/