বেশি সুন্দর হওয়ায় বাদ পড়েন গওহর


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বেশি সুন্দর হওয়ায় বাদ পড়েন গওহর

‘ইশকজাদে’ ও ‘রকেট সিং: সেলসম্যান অব দ্য ইয়ার’সহ একাধিক বলিউডের জনপ্রিয় সিনেমার অভিনেত্রী গওহর খান। দুর্দান্ত অভিনয় ও নিজের সৌন্দর্যের কারণে ইন্ডাস্ট্রিতে শক্ত অবস্থানে জায়গা তার। অথচ এক সময় সৌন্দর্যই কাল হয়ে দাঁড়িয়েছিল বলে জানিয়েছেন লাস্যময়ী এই সুন্দরী অভিনেত্রী।

২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্লামডগ মিলিয়নিয়ার’ সিনেমা অস্কার লাভ করে। এর পাঁচ পর্বের অডিশন পার করেও শেষ পর্যন্ত বাদ পড়েন বলিউডের অন্যতম এই অভিনেত্রী। শুধুই অতি সুন্দরী হওয়ার কারণেই সিনেমাটি থেকে বাদ পড়ে যান গওহর।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গওহর খান সম্প্রতি তার কিছু অজানা তথ্য প্রকাশ করেছেন। সেখানেই ‘স্লামডগ মিলিয়নিয়ার’ থেকে বাদ পড়ার কারণ জানিয়েছেন বলি নায়িকা।

গওহর জানিয়েছেন, বলিউড পরিচালক ড্যানি বয়েলের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল তার। সিনেমার জন্য অডিশনের পাঁচটি পর্বও সম্পন্ন করেছিলেন। কিন্তু পঞ্চম অডিশন শেষে পরিচালক তাকে বলেন, তুমি দুর্দান্ত অভিনেত্রী। কিন্তু তোমাকে দেখলে মনে হয় না তুমি ভারতীয়।

বিগ বস সিজন-৭-এর জয়ী অভিনেত্রীর উচ্চারণে বিদেশি ছোঁয়া পেয়েছিল ওই হলিউড পরিচালক। সেই সঙ্গে তিনি সুন্দরী হওয়ায় সিনেমায় কোনো চরিত্রই উপযুক্ত হবে না। তবে বাদ পড়ার জন্য কোনো অক্ষেপ নেই নায়িকার। বলেন, ড্যানি বয়েল তাকে ভালো অভিনেত্রীর খ্যাতি দিয়েছেন—এটাই বড় পাওয়া।

প্রসঙ্গত, ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্লামডগ মিলিয়নিয়ার’ সিনেমায় মুম্বাইয়ের জুহুর বস্তির জামাল মালিকের কোটিপতি হওয়ার গল্প উঠে এসেছে। এতে জামালের চরিত্রে অভিনয় করেছিলেন দেব প্যাটেল। তার লিডিং লেডি লতিকার ভূমিকায় ছিলেন ফ্রিদা পিন্টো। পরবর্তীতে অস্কারের মঞ্চে সেরা সিনেমা ও সেরা পরিচালকসহ মোট ৮টি পুরস্কার জিতেছিল সিনেমাটি।

এদিকে গওহর খান ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ (২০১০), ‘গেম’ (২০১১) ও ‘ইশাকজাদে’(২০১২)-সহ দশটিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন।

ওআ/