দুই দশক পর নতুন গানে জুটি হলেন প্রিন্স মাহমুদ-মাকসুদ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দুই দশক পর নতুন গানে জুটি হলেন প্রিন্স মাহমুদ-মাকসুদ

কিংবদন্তি ব্যান্ড তারকা মাকসুদুল হক’র জন্য নতুন গান তৈরি করেছেন নন্দিত গীতিকবি-সুরস্রষ্টা ও দেশীয় সঙ্গীতের অন্যতম দিকপাল প্রিন্স মাহমুদ। মাকসুদের জন্য প্রিন্সের তৈরি নতুন এ গানের নামকরণ করা হয়েছে ‘সাতে-পাঁচে’। গানকাব্য রচনা করেছেন গীতিকবি স্যামুয়েল হক। সঙ্গীতায়োজনে সাজিদ সরকার।

প্রসঙ্গত, সবশেষ ২৬ বছর আগে প্রিন্স মাহমুদের সুরে ক্ষমা অ্যালবামে ‘কেন মন নিয়ে এত দাও যন্ত্রণা’ গানটি গেয়েছিলেন মাকসুদ। এর ৫ বছর পর আরেকটি গান করেছিলেন তারা একসঙ্গে। দীর্ঘ বিরতির অবসান ঘটিয়ে এবারের ঈদ প্রকাশ পাচ্ছে প্রিন্স-মাকসুদ জুটির নতুন গান, যা শ্রোতাদের জন্য ভালো খবর তো বটেই- দেশের সঙ্গীতাঙ্গনের জন্যও ইতিবাচক কিছু।

এদিকে, প্রিন্স মাহমুদ গত ৩০ জুন মাকসুদের পুরনো গানটি আপলোড দিলে শ্রোতারা ক্ষমা অ্যালবামটি নিয়ে স্মৃতিকাতর হয়ে পড়েন। শত শত কমেন্ট আসতে থাকে।

এ প্রসঙ্গে প্রিন্স মাহমুদ বলেন, এবার মাকসুদ ভাইয়ের জন্য একটু অন্যরকম- মানে, একদমই নতুন ধাঁচের গান করেছি। আশা করছি, এ গানটি সবার পছন্দ হবে। বলতে পারি, এ গানের মাধ্যমে এক নতুন মাকসুদকে পাচ্ছেন শ্রোতারা।
 
প্রিন্স-মাকসুদের ‘সাতে-পাঁচে’- এর গান-ভিডিও বানিয়েছেন নাজমুস সাদাত নাজিম। এটি প্রকাশ পাচ্ছে দেশের শীর্ষস্থানীয় অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে।

উল্লেখ্য, ১৯৯৬ এর সবচেয়ে শ্রোতাপ্রিয় অ্যালবামের অন্যতম একটি ছিল ‘ক্ষমা’। এর অনেকগুলো গান সেই সময়ের তরুণ শ্রোতাদের পছন্দের তালিকার শীর্ষে ছিল। আর ‘মন নিয়ে যন্ত্রণা’ গানটি ছিল শ্রোতাদের মুখে মুখে।

ওআ/