করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে তুষার খান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে তুষার খান

বিনোদন প্রতিবেদক: করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ভর্তি হয়েছেন অভিনেতা তুষার খান। তার ফুসফুসের অধিকাংশ জায়গায় সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এ জন্য আপাতত অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে তুষার খানকে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম।

তিনি বলেন, ‘৬-৭ দিন আগে থেকেই তুষার ভাই অসুস্থ। উনার সঙ্গে একদিন আগে আমার ফোনে কথা হয়, তখন তার খুব কাশি হচ্ছিল। কিছুদিন আগে তিনি করোনা আক্রান্ত হন, এখন সেটা ফুসফুস সংক্রমিত হয়েছে। বর্তমানে তুষার ভাইকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হচ্ছে। সবার কাছে উনার জন্য দোয়া চাইছি।’

মঞ্চ, সিনেমা এবং নাটক তিন মাধ্যমেই সমানতালে অভিনয় করে দর্শক গ্রহণযোগ্যতা পেয়েছেন অভিনেতা তুষার খান। ১৯৮২ সালে নাট্যদল ‘আরণ্যকর সঙ্গে নিজেকে সম্পৃক্ত করেন। দলের প্রায় সবগুলো নাটকে অভিনয় করেছেন তিনি।

নাটকগুলোর মধ্যে রয়েছে ‘ইবলিশ, ‘ওরা কদম আলী, ‘সমতট, ‘ময়ূর সিংহাসন, ‘জয় জয়ন্তী, ‘অববাহিকা ইত্যাদি। শাহ আলম দুলাল পরিচালিত ‘খেলা খেলা নাটকের বিভিন্ন মঞ্চায়নে এই নাটকের পাঁচটি চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন তিনি। টিভি নাটকে তুষার প্রথম অভিনয় করেন ড. ইনামুল হকের গল্প অবলম্বনে একটি নাটকে।

১৯৯২ সাল থেকে পেশাদার অভিনেতা হিসেবে তার যাত্রা শুরু হয়। টিভি নাটকে প্রথম সাড়া ফেলেন ‘ইতিকথা নাটকে অভিনয় করে। নাটকটি রচনা করেছিলেন মামুনুর রশীদ ও প্রযোজনা করেছিলেন আলাউদ্দিন আহমেদ। সিনেমায় তিনি প্রথম অভিনয় করেন চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘আজকের প্রতিবাদ সিনেমায়। সিনেমায় সাড়া ফেলেন মুহম্মদ হান্নান পরিচালিত সালমান শাহর সঙ্গে ‘বিক্ষোভ সিনেমায় অভিনয় করে।

সালমান শাহর সঙ্গে পরবর্তীতে আরো বেশকিছু সিনেমায় অভিনয় করেন তুষার। সালমান শাহর মৃত্যুতে তার সঙ্গে প্রায় বিশটি সিনেমায় চুক্তিবদ্ধ হওয়া কাজ বন্ধ হয়ে যায়। সিনেমা থেকে আবারো টিভি নাটকে ব্যস্ত হয়ে উঠেন তুষার। অভিনয়ের ক্ষেত্রে তুষারের পরিবারের কারোরই তেমন কোন সম্মতি ছিল না।

তুষারের গ্রামের বাড়ি টাঙ্গাইলের বাসাইলের কাঞ্চনপুর। ২৫ বৈশাখ জন্ম নেয়া তুষার খানের আসল নাম আশিকুল ইসলাম খান।

ওআ/