স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে দেখার পর শোবিজ ছাড়ার সিদ্ধান্ত নিই: সানা খান


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে দেখার পর শোবিজ ছাড়ার সিদ্ধান্ত নিই: সানা খান

খোলামেলা দৃশ্যে অভিনয় করে দর্শকদের মাতিয়েছেন বলিউড অভিনেত্রী সানা খান। ১৫ বছরের সুদীর্ঘ অভিনয় জীবনে ইতি টেনে ইসলাম নির্দেশিত ধর্মীয় জীবনের পথ বেছে নিয়েছেন তিনি।

এক মুফতিকে বিয়ে করে সংসারী হয়ে যান। এখন নিয়মিতই হিজাব পরতে দেখা যায় তাকে।

সম্প্রতি সামাজিক মাধ্যমে নতুন এক সাক্ষাৎকারের একটি ভিডিও শেয়ার করেছেন সানা। সেখানে আবেগপ্রবণ হয়ে তিনি জানিয়েছেন ঠিক কী কারণে নাম, খ্যাতি, অর্থ এবং শোবিজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবদনে এসব তথ্য জানানো হয়েছে।

ভিডিওতে সানা বলেছেন, অতীত জীবনে খ্যাতি, নাম অর্থ সব ছিল তার কাছে। কোনও কিছুর কমতি ছিল না। সেই সঙ্গে সানা বলেছেন, তিনি যা চেয়েছেন সব কিছুই করতে পেরেছেন। তবে এতসব কিছু থাকার পরেও তার মতে, সব কিছুর মাঝে একটি জিনিসের অনুপস্থিতি বোধ করছিলেন তিনি। সেটা হল 'শান্তি'। কোনও কিছুতেই তখন যেন শান্তি পাচ্ছিলেন না তিনি।

অভিনেত্রীর কথায়, সময়টা ছিল ২০১৯ সালের রমজান মাস। সেই সময় তিনি বেশ অসুস্থ হয়ে পড়েছিলেন। অসুস্থতার কারণে ওই সময় তিনি বিষন্নতায় ভুগছিলেন। ‘মুত্তাবিফি হুজ্জাজ’ দক্ষিণ এশিয়ার সঙ্গে দেওয়া ওই সাক্ষাৎকারে সানা বলেন, ‘আমি স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে জ্বলতে দেখতাম। এই স্বপ্ন আমার কাছে মনে হয়েছিল কোনও বিশেষ বার্তা'। তিনি জানান, এরপর তিনি গ্ল্যামার জগত ছেড়ে দেন। নিজেকে সমর্পণ করেন ধর্মের পথে।

২০২০ সালের অক্টোবর মাসে সবাই চমকে দিয়ে বলিউডকে বিদায় জানান সাবেক অভিনেত্রী সানা খান। সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, বিনোদন জগত থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন। কারণ ইসলামের কাছে নিজেকে সমর্পন করতে চান তিনি।

এরপরই এক মাসের মধ্যে গুজরাটের হীরে ব্যবসায়ী মুফতি আনাসকে বিয়ে করেন তিনি। এ বছর তিনি জীবনের প্রথম হজ পালন করছেন স্বামীর সঙ্গে।

তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষায় একাধিক ছবিতে অভিনয় করেছিলেন সানা। ২০১২ সালে রিয়ালিটি শো ‘বিগ বস’-এ অংশগ্রহণ করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি। সালমান খানের ‘জয় হো’, ‘ওয়াজা তুম হো’, ‘স্পেশ্যাল অপস’ছবিতেও কাজ করেছেন সানা। বর্তমানে স্বামীর সঙ্গে সুখে সংসার করছেন সাবেক এই বলিউড অভিনেত্রী।

ওআ/