পানিতে তলিয়ে গেছে টঙ্গী-আশুলিয়া-ইপিজেডের মহাসড়ক


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:০২ অপরাহ্ন, ১১ই মে ২০২৪


পানিতে তলিয়ে গেছে টঙ্গী-আশুলিয়া-ইপিজেডের মহাসড়ক
ছবি: সংগৃহীত

ঢাকার সাভারের আশুলিয়ায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বেশকিছু অংশ পানিতে তলিয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ জনগন।


শনিবার (১১ মে) বিকেলে হাইওয়ের জামগড়া থেকে ইউনিক এলাকায় পানি জমে থাকতে দেখা যায়। শুক্রবার (১০ মে) রাত ও শনিবার সকালের বৃষ্টিতে হাইওয়ের এসব এলাকা তলিয়ে যায়।


সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়ক পানির নিচে তলিয়ে থাকায় বেশ দুর্ভোগ নিয়েই চলাচল করছেন পথচারীরা। বিশেষ করে শ্রমজীবী মানুষরা পড়েছেন ব্যাপক অনেক ভোগান্তিতে। দ্রুত রাস্তাটি সংস্কারের পাশাপাশি পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে পানি নিষ্কাশনের দাবি জানিয়েছেন স্থানীয়রা।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে নিরাপত্তাকর্মী খুন, ২৪ ঘন্টায় আসামি গ্রেফতার


তারা জানান, সড়কের এই অংশে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। তবে এই অবস্থা থেকে স্থানীয়দের স্বস্তি দিতে স্থায়ী কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি এই এলাকার জনপ্রতিনিধিদের। তাদের দাবি, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কারণে এই পানি নিষ্কাশন হচ্ছে না। যদিও এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।


পোশাক শ্রমিক মোজাম্মেল ইসলাম বলেন, পানির কারণে অনেক সমস্যা হয়। ভালোভাবে হাঁটাও যায় না। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলেই এমন দুর্ভোগে পড়তে হয় আমাদে।


পথচারী মো. এনামুল সরকার বলেন, গাড়ি চললে পানিতে ঢেউ লাগলে জামাকাপড় নষ্ট হয়ে যায়। এখন অফিসে যাওয়াই কষ্টকর হয়ে পড়েছে।


আরও পড়ুন: নানার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত স্কোয়াড্রন লিডার পাইলট আসিম


আরেক পথচারী মো. আইয়ুব বলেন, রাস্তায় পানির জন্য রাস্তা পার হওয়া যায় না। নোংরা পানিতে রাস্তা ভর্তি। গাড়ি চললেই ঢেউয়ের পানি এসে আশপাশ নোংরা হয়ে যায়। সড়কে নির্মাণকাজ চলায় এ অবস্থা হয়েছে।


অটোরিকশা চালক লিটন বলেন, গাড়ি চালাতে পারি না। রিকশার মধ্যে পানি চলে আসে। রাস্তা কোথায় উঁচু-নিঁচু বুঝতে পারি না। দূর্ঘটনা হতে হতে কয়েকবার বেঁচে গেছি।


বর্তমানে সড়কটি সড়ক ও জনপথের আওতা থেকে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের আওতাধীন। ফলে এই সড়কটির দায়-দায়িত্ব এখন সংশ্লিষ্ট প্রকল্পের।


আরও পড়ুন: টাঙ্গাইলে ধান ক্ষেতের আইলে নারীর মরদেহ উদ্ধার


ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. শাহাবুদ্দিন খান বলেন, বৃষ্টির পানি যেখানে নামবে সেই লেভেলেও পানি জমে গেছে। আমাদের লোকজন এই বিষয়ে কাজ করছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। কীভাবে সমাধান করা যায় সেটিও দেখা হচ্ছে। অতিরিক্ত বৃষ্টি হওয়ায় সড়কে এভাবে পানি জমেছে। এ বছর আমাদের ড্রেনের কাজ শুরু হয়েছে। অচিরেই এই সমস্যার সমাধান হবে।


এমএল/