মেট্রোরেলে ভ্যাট বসানো হবে ‌‘রং ডিসিশন’: কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:২৫ অপরাহ্ন, ১৯শে মে ২০২৪


মেট্রোরেলে ভ্যাট বসানো হবে ‌‘রং ডিসিশন’: কাদের
ফাইল ছবি

মেট্রোরেলে ভ্যাট বসালে এর সুনাম নষ্ট হবে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) মেট্রোরেলে ১৫ শতাংশ ভ্যাট আরোপ করেছে, এটা হতে পারে না। এটা রং ডিসিশন। ভারতে মেট্রোরেলে কি ভ্যাট আছে? ভারতে ভ্যাট নেই, আমরা কেন করবো? আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি, তিনি বিষয়টি বিবেচনা করবেন।


রবিবার (১৯ মে) রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে ঢাকা মেট্রোরেলের ব্রান্ডিং সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: মেট্রোরেলের উত্তরা-টঙ্গী রুটে হবে ৫ স্টেশন


মন্ত্রী বলেন, মেট্রোরেল এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। আমাদের মেট্রোরেল অনেক সুন্দর, শব্দ দূষণ নেই। মেট্রোরেল আমাদের সম্পদ। অথচ পিলারগুলো পোস্টার দিয়ে ভরা। অপরিচ্ছন্ন ও নোংরা।


ওবায়দুল কাদের বলেন, ‘২০৩০ সালে আমাদের টার্গেট ছিল ছয়টি এমআরটি লাইনের কাজ শেষ হবে। এরই মধ্যে ১ ও ৫ এর গ্রাউন্ড ম্যাপিং হয়ে গেছে।’ এ সময় তিনি যাত্রীদের মেট্রোরেল ব্যবহারে আরও সচেতন হওয়ার আহ্বান জানান।


আরও পড়ুন: নতুন সময়সূচিতে চলবে মেট্রোরেল


সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিনুল্লাহ নূরীর সভাপতিত্বে সেমিনারে আরও ছিলেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেজওয়ান আহমেদ তৌফিক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক, জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, জাইকা বাংলাদেশে প্রতিনিধি ইচিগুচি তোমোহোদি।


জেবি/এজে