লড়াই করে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯:০৭ অপরাহ্ন, ৬ই জুন ২০২৪


লড়াই করে অস্ট্রেলিয়ার কাছে হারল বাংলাদেশ
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে পাকাপোক্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। প্রথম লেগে বাংলাদেশকে ৭-০ গোলে জিতেছিলো অস্ট্রেলিয়া। তবে এবার ঘরের মাঠে সকারুদের সাথে দারুণ খেলেছে মিতুলরা। দুটি গোল হজম করলও শক্তিশালী এই দলটির বিপক্ষে বাংলাদেশ উপহার দিয়েছে ভিন্ন ধরনের ফুটবল।


বৃহস্পতিবার (৬ জুন) কিংস অ্যারেনাতে বাংলাদেশকে বেশ চাপে রাখে অস্ট্রেলিয়া। অল্প সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৭৪ শতাংশ বল দখলে রেখে প্রতিপক্ষের লক্ষ্য বরাবর অস্ট্রেলিয়া করে ৪ শট। অন্যদিকে বাংলাদেশ বল দখলে রেখেছে ২৬ শতাংশ।


আরও পড়ুন: অধিনায়ক বাদ, দলে চার পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ


ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণেই ঘটতে পারত দুর্ঘটনা। ফ্রি কিকে বক্সে বল পেয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার জ্যাকসন ইরভিন। সতীর্থের উদ্দেশে তার বাড়ানো পাস চলে যায় বাইরে। দশম মিনিটে পাল্টা আক্রমণের চেষ্টা করে বাংলাদেশ। তবে রাকিব হোসেনকে পেছন থেকে ট্যাকল করে আক্রমণ ভেস্তে দেন অস্ট্রেলিয়ার ডিফেন্ডার কাইল রোলেস। 


ম্যাচের শুরুতে বেঞ্চে বসে থাকা জামাল ভূঁইয়া ৫৫ মিনিটে মাঠে নামেন।  তিনি নামার কয়েক মিনিট পর দুই একটি আক্রমণে গিয়েছিল। তবে সেগুলো পূর্ণতা পায়নি। ৬২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অস্ট্রেলিয়া। বক্সের মধ্যে হেড করে কুসুনি গোল করেন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-০ ব্যবধানে শেষ হয় খেলা। 


জেবি/আজুবা