পুলিশের ভূয়া ওসি গ্রেপ্তার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:২৪ পূর্বাহ্ন, ১৫ই অক্টোবর ২০২২


পুলিশের ভূয়া ওসি গ্রেপ্তার
ভূয়া ওসি

শেরপুরের ঝিনাইগাতীতে পুলিশের ওসির পরিচয়ে প্রতারণা করার অভিযোগে এক ভূয়া পুলিশকে আটক করা হয়েছে। 


বুধবার (১২ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার কাংশা এলাকা থেকে তাকে আটক করা হয়।  


আটক ভূয়া পুলিশ পরিচয়দানকারীর নাম আনছার আলী ওরফে জাহাঙ্গীর (৪৫)। তিনি শেরপুর সদর উপজেলার ছনকান্দা কুঠুরাকান্দা এলাকার উমেদ আলীর ছেলে।


পুলিশ সূত্রে জানা যায়, গত ৬ অক্টোবর বিকেলে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের কাংশা বাজার এলাকায় একটি খাস জমির দখল সংক্রান্ত বিরোধের জের ধরে ঈমান আলী উরফে ফেকাসু (৪৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ। ওই ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় ৮ আসামিকে গ্রেপ্তার করে থানা পুলিশ।  


এদিকে ঘটনার পর থেকে গ্রেপ্তার এড়াতে আসামি ও তাদের পরিবারের লোকজন পলাতক রয়েছেন। এই হত্যা মামলাকে কেন্দ্র করে আনছার আলী ওরফে জাহাঙ্গীর গত কয়েকদিন আগে হত্যা মামলার বাদীর বাড়িতে গিয়ে নিজেকে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার ওসি (তদন্ত) বলে পরিচয় দেয়ার পাশাপাশি তাকে সিআইডি থেকে এই হত্যা মামলাটি গোপন তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে জানান।


 তিনি একাই অতি গোপনে মামলাটি তদন্ত করবেন বলেও বাদীকে জানান। তার বিষয়ে পুলিশসহ কারও কাছে কিছু বলতে নিষেধ করে তার সঙ্গে সব বিষয়ে গোপনে যোগাযোগ রাখতে এবং তথ্য দিয়ে সহযোগিতা করতে বলেন। তিনি একাধিকবার বাদীর বাড়িতে গিয়ে মামলার বাদীদের প্রভাবিত করার চেষ্টা করেন।


এদিকে বুধবার (১২ অক্টোবর) দিবাগত রাতে ঝিনাইগাতী থানার এস‌আই ফরিদ আহমেদ মামলার তদন্ত কাজে ওই এলাকায় গিয়ে অপরিচিত আনছার আলীকে অটোতে ঘোরাঘুরি করতে দেখে তাকে চ্যালেঞ্জ করেন। এতেই তার পরিচয়সহ প্রতারণার বিষয়টি বেরিয়ে আসে। পরে তাকে আটক করেন থানায় নিয়ে যান ওই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফরিদ আহমেদ।


এ ব্যাপারে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূঁইয়া বলেন, ওই ব্যক্তি প্রতারণার উদ্দেশ্যে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে একটি চাঞ্চল্যকর হত্যা মামলার বাদীকে প্রভাবিত করার চেষ্টা করে আসছিল। তাকে আটক করে বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।


আরএক্স/