যা ইচ্ছা করবেন, এটা মেনে নেওয়া যায় না’


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


যা ইচ্ছা করবেন, এটা মেনে নেওয়া যায় না’

তলব আদেশে হাইকোর্টে হাজিরা দিয়েছেন রাজশাহীর পুঠিয়ার শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের মো. শামীম আক্তার। আদালতের নির্দেশনা অনুযায়ী তদন্ত না করার বিষয়ে তার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছিল।

ওই কর্মকর্তা যে লিখিত ব্যাখ্যা দাখিল করেছেন, তাতে অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী দুই সপ্তার মধ্যে তাকে আবার লিখিত ব্যাখ্যা দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার (৩০ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

ওই তদন্ত কর্মকর্তার উদ্দেশ্যে হাইকোর্ট বলেছেন, এই দেশ ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে। আপনারা (তদন্ত কর্মকর্তা) যা ইচ্ছে তাই করবেন, সেটা মেনে নেওয়া যায় না। আপনাকে নির্দেশ দেওয়া হয়েছিল হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তদন্ত সম্পন্ন করতে। কিন্তু সেই নির্দেশনাও প্রতিপালন করেননি।

পুঠিয়ার সড়ক ও পরিবহন মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সভাপতি ছিলেন নুরুল ইসলাম। নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বিরা ২০১৯ সালের ১০ জুন তাকে হত্যা করেন। এ ঘটনায় নিহতের মেয়ে নিগার সুলতানা আটজনের নাম উল্লেখ করে পুঠিয়া থানায় এজাহার দাখিল করেন।

জি আই/