ফেসবুকে প্রেম, ৮০ লাখ টাকা খোয়ালেন যুবক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৮ পূর্বাহ্ন, ২৮শে অক্টোবর ২০২২


ফেসবুকে প্রেম, ৮০ লাখ টাকা খোয়ালেন যুবক
ছবি: জনবাণী

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক তরুণীর সঙ্গে বন্ধুত্ব হয় যুবকের। পরে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে দুজনেই বিয়ের সিদ্ধান্ত নেন। এক পর্যায়ে নানা কারণ দেখিয়ে ছেলেটির কাছে থেকে ৮০ লাখ টাকা হাতিয়ে নেয় মেয়েটি। তারপর হঠাৎ একদিন যোগাযোগ বন্ধ করে দেন মেয়েটি। পরে যুবক বুঝতে পারেন, প্রতারণার শিকার তিনি।


এ ঘটনায় গত ১৭ সেপ্টেম্বর তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করে ছেলেটি।  অল্প সময়ের মধ্যেই তারা প্রতারণায় অভিযুক্ত পুষ্পা আক্তার ওরফে আবিরা জাহান কলি এবং চক্রের মূল হোতা সুজন তালুকদার ওরফে শাওন ওরফে তানভীর হাসান ওরফে জাহিদ হাসান ওরফে লুৎফর রহমানকে গ্রেফতার করে পুলিশ।


গত ২০ অক্টোবর টাঙ্গাইলের ভূঞাপুর ও সদর থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ওয়েব বেইসড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


ওয়েব বেইসড ক্রাইম ইনভেস্টিগেশন টিম ইনচার্জ অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. আশরাফউল্লাহ বলেন, ‘প্রযুক্তির সহায়তায় আবিরা জাহান কলি নামের ওই মেয়েকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ভূঞাপুর থানায় অভিযান চালিয়ে সুজন তালুকদার ওরফে শাওন ওরফে তানভীর হাসান ওরফে জাহিদ হাসান ওরফে লুৎফর রহমানকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।’


ডিবির কর্মকর্তা বলেন, গ্রেফতার সুজন তালুকদার নারীদের ছদ্মনামে একাধিক ফেসবুক আইডি ব্যবহার করে পুষ্পার মাধ্যমে অপরিচিত লোকজনের সঙ্গে বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। সম্পর্ক গভীর হলে বিভিন্ন অজুহাত দেখিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে যোগাযোগ বন্ধ করে দেন। তেজগাঁও থানায় করা মামলায় গ্রেফতার করা দুজনকে আদালতে পাঠানো হয়েছে।

জেবি/ আরএইচ/