ইবিতে ফাযিল পরিক্ষার মাধ্যমে শেষ হতে যাচ্ছে মাদ্রাসা কার্যক্রম


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৮ পূর্বাহ্ন, ১৪ই জানুয়ারী ২০২৩


ইবিতে ফাযিল পরিক্ষার মাধ্যমে শেষ হতে যাচ্ছে মাদ্রাসা কার্যক্রম
ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে ফাযিল স্নাতক (সম্মান) পরীক্ষার মাধ্যমে শেষ হতে যাচ্ছে মাদ্রাসা শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম। আগামী ৩ ফেব্রুয়ারির পরিক্ষা শেষ পরীক্ষা। এরপর থেকে ইবিতে সব কার্যক্রম ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় পরিচালনা করবে।


জানা যায়, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়। আগামী ২৬ জানুয়ারী থেকে শুরু হয়ে ৩ ফেব্রুয়ারির মধ্যে পরিক্ষা শেষ হবে বলে জানানো হয়। ২০১৩-১৪, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ফাযিল ৪র্থ বর্ষ (২০১৯ এর অনিয়মিত) শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করবেন বলে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের উপ-রেজিস্ট্রার আব্দুর রশিদ এ তথ্য জানান।


তিনি আরও জানান,পরীক্ষা রাজধানীর মীর হাজিরবাগে অবস্থিত তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এবার মোট পরীক্ষা দেবেন ৩৭ জন শিক্ষার্থী।


রুটিন অনুযায়ী, আগামী ২৬ জানুয়ারি থেকে পরীক্ষা শুরু হবে। প্রথম ৪০১ নং কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি পরীক্ষা বেলা ১০টায় শুরু হয়ে চলবে ২টা পর্যন্ত। সব বিষয়ের মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে ওয়েবসাইটে জানানো হবে।


আরএক্স/