নিশিরাতের ভোট নয়, সুষ্ঠু ভোটের ব্যবস্থা করেন: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নিশিরাতের ভোট নয়, সুষ্ঠু ভোটের ব্যবস্থা করেন: ফখরুল

নির্বাচনকালীন সরকার ব্যবস্থা প্রবর্তন করেন। নিশিরাতের ভোট নয়, সুষ্ঠু ভোটের ব্যবস্থা করেন। ভোট সুষ্ঠু হলেই জনগণের সরকার ক্ষমতায় আসবে।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ও বেলজিয়ামের ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাসের সাম্প্রতিক কর্মকাণ্ডে বাংলাদেশের সম্মানের ক্ষতি হয়েছে জানিয়ে এর প্রতিবাদে বিএনপি সংবাদ সম্মেলনের আয়োজন করে। রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপাসনের কার্যালয়ে বুধবার (৯ ফেব্রুয়ারি) ওই সংবাদ সম্মেলনে সরকারের উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, সরকার বিদেশে থাকা বাংলাদেশের দূতাবাসগুলোকে দলীয় স্বার্থে ব্যবহার করছে। এসব দূতাবাস এখন আওয়ামী লীগের প্রপাগান্ডা সেলে পরিণত হয়েছে। জনগণের টাকায় চালিত রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করা হচ্ছে।

সরকারের অপকর্ম ঢাকতে ফরেন সার্ভিসের কর্মকর্তাদের বাধ্য করা হচ্ছে বলেও উল্লেখ করেন বিএনপি মহাসচিব। যুক্তরাষ্ট্রের কাছে সেখানকার বাংলাদেশ দূতাবাস মার্কিন কর্মকর্তার বক্তব্য বিকৃতভাবে উপস্থাপন করেছে। তাতে বাংলাদেশকে খাটো করা হয়েছে।

দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 

এ সময় তিনি বলেন, বিশ্বের বিভিন্ন প্রভাবশালী দেশ ও সংস্থা আগামী নির্বাচন যেন সুষ্ঠু হয়, সেজন্য তারা তাদের পর্যবেক্ষণ জানিয়েছে। সকলের নজর রয়েছে।

এসএ/