জবির পরিসংখ্যান বিভাগের নতুন চেয়ারম্যান ড. আবু সাইদ


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৯ পূর্বাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৩


জবির পরিসংখ্যান বিভাগের নতুন চেয়ারম্যান ড. আবু সাইদ
জবির পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ড. আবু সাইদ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিসংখ্যান বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন অধ্যাপক ড. আবু সাইদ মো. রিপন রউফ। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিনের স্থলাভিষিক্ত হয়েছেন।


বুধবার (৮ ফেব্রুয়ারি) নতুন চেয়ারম্যান অধ্যাপক ড. আবু সাইদ মো. রিপন রউফ দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তিনি বিভাগের সাবেক চেয়ারম্যানের কাছ থেকে দ্বায়িত্ব বুঝে নেন। যোগদানের পর বিভাগের অন্যান্য শিক্ষকগণ তাকে ফুল দিয়ে বরণ করে নেন।


বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান পরিসংখ্যান বিভাগে নতুন চেয়ারম্যান নিযুক্তির বিষয়টি জানিয়েছেন। এ ব্যাপারে একটি অফিস আদেশও প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।


রেজিস্ট্রার জানান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. শেখ গিয়াস উদ্দিন-এর চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ চলতি বছতের ৭ ফেব্রুয়ারি তিন বছর পূর্ণ হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. আবু সাইদ মো. রিপন রউফ-কে পরবর্তী ০৩ (তিন) বছরের জন্য পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে। তিনি বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।