বশেমুরবিপ্রবিতে ছাত্রলীগের কমিটির দাবিতে মানববন্ধন


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩১ পূর্বাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৩


বশেমুরবিপ্রবিতে ছাত্রলীগের কমিটির দাবিতে মানববন্ধন
সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ

১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ আজ সর্বোচ্চ পর্যায়ের নেতৃত্বদানকারী সংগঠন। কিন্তু হতাশার বিষয় জাতির পিতার পূণ্য ভূমিতে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ প্রতিষ্ঠার একযুগ পেরিয়ে গেলেও কমিটি দিতে পারেনি দেশের প্রাচীন ও ঐতিহাসিক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। 


কমিটিহীন ছাত্রলীগ দীর্ঘ ১২ বছর কাজ করে যাচ্ছে সংগঠনটির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখা। দীর্ঘদিন কমিটি বঞ্চিত থাকার ফলে কমিটির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ত্যাগী ছাত্রলীগ নেতাকর্মীরা।


বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে নেতাকর্মীরা। এসময় লিপুস ক্যান্টিন থেকে একটি মিছিল বের করে তারা।


মানববন্ধনে কমিটি বঞ্চিত নেতাকর্মীরা কমিটির দাবি নিয়ে বিভিন্ন বক্তব্য দেয়।


বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীরা দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা জাতির পিতার পূণ্য ভূমি গোপালগঞ্জে তাঁর নামে নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ একযুগ ধরে ছাত্রলীগ সক্রিয়ভাবে রাজনৈতিক ভূমিকা পালন করে যাচ্ছি। কিন্তু আমাদের দুঃখের সাথে বলতে হচ্ছে আমরা ছাত্রলীগ এই বিশ্ববিদ্যালয়ে অবহেলিত। আজ ছাত্রলীগের কমিটি না থাকায় আমাদের অস্তিত্বের অভাব দেখা দিয়েছে। অনেকজন এই বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগ করে হতাশায় ফিরে গেছেন।জাতির পিতার পূণ্য ভূমিতে তাঁর গড়া ছাত্রলীগ আজ অন্ধকারে ডুবে আছে। 


এ সময়, দ্রুত কমিটি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমসহ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক কাছে অনুরোধ জানান তারা।


এসময় উপস্থিত ছিলো বশেমুরবিপ্রবি শাখা ছাত্রলীগের কর্মীবৃন্দ।


আরএক্স/