পবিপ্রবিতে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৪ পূর্বাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৩


পবিপ্রবিতে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা
পবিপ্রবিতে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রারের অপসারনসহ ৭ দফা দাবি আদায়ে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারিদের উপর হামলার ঘটনা ঘটেছে। 


বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে। 


আন্দোলনকারীদের অভিযোগ, তাদের আন্দোলন ভণ্ডুল করার উদ্যেশ্যে রেজিস্ট্রার ড. কামরুল ইসলামের সমর্থনকারীরা এ হামলা চালিয়েছে। তাদের মাইক ভাঙচুর করাসহ তাদের শান্তিপূর্ণ আন্দোলনে বাঁধা দিচ্ছে। তবে যতই বাঁধা আসুক তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে হুশিয়ারি দেন তারা।


কর্মকর্তা পরিষদের সভাপতি সাইদুর রহমান জুয়েল ও কর্মচারী পরিষদের সভাপতি মজিবর রহমান মৃধা জানান, অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেওয়ার সময় আচমকাই মাইক কেড়ে নেওয়ার চেষ্টা করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের ৫-৬ জন অনুসারী। এ সময় অনেকে হামলার শিকার হন।


নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা অভিযোগ করে বলেন, আন্দোলন চলাকালে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা জসীমউদ্দিন বাদল, শাহীন হোসেন, শামীম আহমেদ, জোবায়দুল হাসান, মো. ফারুক, মো. নাঈম কাওসার, আসমা আক্তার সেতুসহ আরও অনেকে অতর্কিত হামলা চালায়। তারা এ হামলার তীব্র নিন্দা জানান।


এদিকে রেজিস্ট্রারের অনুসারীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ আন্দোলনকে ভিত্তিহীন বলে স্লোগান দিতে থাকে। 


রেজিস্ট্রারের অনুসারীদের নেতৃত্বে থাকা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজ শিকদার গণমাধ্যম কর্মীদের জানান, বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ড. কামরুল ইসলাম আমাদের এ এলাকার সন্তান। তাকে বিতর্কিত করার উদ্দেশ্যে কিছু কর্মকর্তা এ অরাজকতা সৃষ্টি করছে। 


এ ঘটনায় ক্যাম্পাসে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়লে পুলিশ মোতায়েন করা হয় ।


বিষয়টি সামাল দিতে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান,দুমকি উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. হারুন-অর-রশিদ হাওলাদারসহ আরও অনেক নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের সাথে বৈঠক করে  আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারিদের বলেছেন আপনারা সুসংবাদ পাবেন। 


পরে বিকেল সাড়ে ৫ টায় প্রশাসনিক ভবনের সামনে অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. সাইদুর রহমান জুয়েল রেজিস্ট্রার ড.মো. কামরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান এবং উদ্যান তত্ত্ব বিভাগের প্রফেসর ড. সন্তোষ কুমার বসুকে রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব অর্পণ করার অফিস আদেশটি পড়ে শোনানো হয়। এবং অন্যান্য দাবি বাস্তবায়নের জন্য ১৮ ফেব্রুয়ারী রিজেন্ট বোর্ডের মিটিং ডাকা হয়েছে বলে তিনি জানান। আগামী রবিবার থেকে সকল কর্মকর্তা কর্মচারীদের অফিসে ফিরে যাওয়ার আহ্বান জানান তারা।