বিপিএল থেকে জাতীয় দলে সুযোগ পেতে পারে যারা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিপিএল থেকে জাতীয় দলে সুযোগ পেতে পারে যারা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর লিগ পর্ব শেষ। সোমবার (১৪ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে প্লে অফ পর্বের খেলা। বিপিএলের এবারের আসর থেকে এরইমধ্যে মিলেছে বেশকিছু প্রাপ্তি। এই ফরম্যাটে নিজেদের অবস্থান জানান দিয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার।

আসরটিতে অন্যতম প্রাপ্তি ফরচুন বরিশালের হয়ে খেলা মুনিম শাহরিয়ার। যদিও তিনি প্রথম লাইম লাইটে এসেছিলেন গত ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-২০ ক্রিকেট লিগে। অফ সাইডের বল টেনে জোরের উপর পুল বা হুক করতে পারেন মুনিম। বোলারের উপর চড়াও হয়ে তার খেলা অন ড্রাইভগুলোও টি-টোয়েন্টির আসল সৌন্দর্য। এবারের বিপিএলে প্লে অফ এর আগ পর্যন্ত সব থেকে বেশি ১৬৭.৫০ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন মুনিম শাহরিয়ার। করেছেন ৪ ম্যাচে ১৩৪ রান। ব্যালেন্স, পাওয়ার কিংবা রাশ শট খেলার সাহস; সব কিছু মিলিয়ে শুধুমাত্র টি-২০’র জন্য আদর্শ ক্রিকেটার মুনিম।

এবারের বিপিএলের আরেক অর্জন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তানভীর ইসলাম। জোরের উপর বাঁহাতি স্পিনে শার্প টার্ন আদায় করতে পারেন এ ক্রিকেটার। সাথে আছে আনঅর্থোডক্স অ্যাকশন। প্লে অফের আগ পর্যন্ত ৯ ম্যাচে ৭.৬৮ ইকোনমিতে নিয়েছেন ১২ উইকেট।

তানভীরের সতীর্থ নাহিদুল নতুন বলের সব থেকে বড় চমক। নতুন বলে জোরের উপর উইকেট টু উইকেট বল করে পরীক্ষায় ফেলেছেন ব্যাটারদের। ৯ ম্যাচে ৯ উইকেট নেয়া নাহিদুল এই টুর্নামেন্টের সব থেকে ইকোনমিকাল বোলার (৬.১০)। যেখানে বেশিরভাগ সময়ই বল করেছেন পাওয়ার প্লেতে।

আসরটিতে দেখা গেছে পেস বোলারদের দারুণ এক প্রতিযোগিতা। যেখানে সবার চেয়ে এগিয়ে মৃত্যুঞ্জয়। আসরে ১ হ্যাটট্রিকসহ ৬ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন তিনি। তার সবচেয়ে বড় গুণ হচ্ছে, ডেথ ওভারে ইয়র্কার মারার সক্ষমতা।

এসএ/