মাদারীপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৩৭ পূর্বাহ্ন, ৩০শে এপ্রিল ২০২৩


মাদারীপুরে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ
কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে মাদারীপুরে কৃষকের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে  দিল ছাত্রলীগের নেতাকর্মীরা। 


শনিবার (২৯ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত তারা রাজৈর উপজেলার মোল্লাকান্দি এলাকার এক কৃষকের ২০ কাঠা জমির ধান কাটেন। 


ঢাকা বিশ্ববিদ্যালয় জিয়া হল ছাত্রলীগের সাধারন সম্পাদক ও জিয়া হলের সাবেক ‘জিএস’ হাসিবুল হোসেন শান্ত'র নেতৃত্বে ধানগুলো কাটা হয়।


এসময় মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক, সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদার, রাজৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিন, সধারন সম্পাদক সবুজ আকন, রাজৈর পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান আকন ও ঢাকা কলেজ ছাত্রলীগের যুগ্ন আহ্বায়ক শেখ মিঠুন সহ অন্যান্য নেতাকর্মীরা ধান কাটায় অংশগ্রহণ করে।


এসময় ছাত্রলীগ নেতারা জানান, জমির ধান পেকে আছে, অথচ কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছিলেন না। এমন সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের নির্দেশে ও ঢাকা বিশ্ববিদ্যালয় জিয়া হল ছাত্রলীগের সাধারন সম্পাদক ও জিয়া হলের সাবেক ‘জিএস’ হাসিবুল হোসেন শান্ত’র নেতৃত্বে মাদারীপুরের রাজৈর উপজেলার মোল্লাকান্দি গ্রামের কৃষক শহিদুল শেখের ২০ কাঠা জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। এতে খুশি ঐ কৃষক।


কৃষক শহিদুল শেখ বলেন, আমার পাকা ধান কাটতে শ্রমিকের মজুরি লাগতো। ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ধান কেটে দিয়েছে বিনামূল্যে। এতে আমার অনেক উপকার হয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।


ঢাকা বিশ্ববিদ্যালয় জিয়া হল ছাত্রলীগের সাধারন সম্পাদক ও জিয়া হলের সাবেক ‘জিএস’ হাসিবুল হোসেন শান্ত বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতবৃৃন্দের নির্দেশ রয়েছে দেশের সব জেলায় গরিব ও অসহায় কৃষকের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়ার। আমরা সেই নির্দেশনা অনুযায়ী ধান কেটে দিয়েছি। এতে কৃষকের সম্মতি ছিল। তিনি আমাদের কাজে খুশি হয়েছেন, এতেই আমাদের তৃপ্তি।


উল্লেখ্য, গত ২৪ এপ্রিল বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীসহ, তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সেই নির্দেশনা অনুযায়ী সারাদেশে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ।


আরএক্স/