সাপের কারণে বিদ্যুৎহীন ১৬ হাজার মানুষ!


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫:৫৬ অপরাহ্ন, ২০শে মে ২০২৩


সাপের কারণে বিদ্যুৎহীন ১৬ হাজার মানুষ!
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের অস্টিনে বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহের একটি সাবস্টেশনে সাপ ঢোকার কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল ১৬ হাজার মানুষ। ওই সাপের কারণে বাসিন্দাদের এক ঘণ্টারও বেশি সময় বিদ্যুৎ ছাড়া থাকতে হয়।


বুধবার (১৭ মে) এ ঘটনা নিয়ে প্রতিবেদন করেছে ফক্স ৭ অস্টিন। বলা হয়েছে, এদিন দুপুর ১টায় বিদ্যুৎ চলে যায়। ওই সময় সাবস্টেশনের একটি গুরুত্বপূর্ণ সার্কিটের সংস্পর্শে চলে আসে সাপটি। এতে সঙ্গে সঙ্গে স্টেশনটির বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।


এদিন অস্টিনের বিদ্যুৎ বিভাগ একটি টুইট করে। তারা জানায়, কারিগরি ত্রুটির কারণে হয়ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। টুইটে আরও জানানো হয়, বিদ্যুৎ বিচ্ছিন্নের কারণ খুঁজে বের করা ও দ্রুত সরবরাহ ফিরিয়ে আনার জন্য কাজ করছেন কর্মীরা।


একই দিনে আরেকটি টুইটে অস্টিন বিদ্যুৎ বিভাগ জানায়। কোনো কারিগরি ত্রুটি নয়- বরং একটি সাপের কারণে এ ঘটনা ঘটেছে। পরবর্তী টুইটে তারা লিখে জানায়, বন্যপ্রাণীর কারণেও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।


টুইটারে বলা হয়, আজ একটি সাপ আমাদের একটি সাবস্টেশনে প্রবেশ করে এবং একটি ইলেকট্রিফাইড সার্কিটের সংস্পর্শে আসে। দুপুর ২টার মধ্যে সবার কাছে আবারও পুনরায় বিদ্যুৎ সরবরাহ সম্ভব হয়েছে। ধৈর্য্যর জন্য আপনাদের ধন্যবাদ বলেও জানানো হয়।


জেবি/এসবি