এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ ২৮ মে


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:০২ অপরাহ্ন, ২৫শে মে ২০২৩


এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ ২৮ মে
ফাইল ছবি

অবশেষে এশিয়া কাপের আয়োজন নিয়ে দীর্ঘদিন ধরে চলে আসা টানাপোড়নের এবার অবসান হতে যাচ্ছে। আগামী রবিবার (২৮ মে) এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। ভারতীতের বিভিন্ন গণমাধ্যমকে এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিসিআই’র সদস্য সচিব জয় শাহ।


এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। দেশটিতে ভারত খেলবে কিনা বা নিরেপেক্ষ কোনো ভেন্যুতে খেলা হবে কিনা তা এখনো ঠিক করা হয়নি।  শেষ পর্যন্ত খেলা মাঠে গড়াবে কিনা তার কোনো কিছুই চূড়ান্ত করা হয়নি। তবে এসবের মধ্যে  বারবার হাইব্রিড মডেলের প্রস্তাবনা দিয়ে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।


পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রস্তাব অনুসারে , লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় পর্বে ভারতের ম্যাচসহ ফাইনাল নিরপেক্ষ ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত হবে।


আরো পড়ুন : বিধ্বস্ত হওয়ায় অজুহাত দিচ্ছে ব্রড: স্টার্ক


ধারণা করা হচ্ছে, শেষ পর্যন্ত আইপিএল ফাইনালের দিনই চূড়ান্ত হতে পারে, কোথায় ও কীভাবে হবে; এবারের এশিয়া কাপ। কারণ, ফাইনালের জন্য শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড প্রধানরা আমন্ত্রিত হয়ে আহমেদাবাদে যাবেন। সেখানেই বিসিসিআই’র সদস্য সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহর সঙ্গে তাদের বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সেই বৈঠকেই নির্ধারিত হবে, এবারের এশিয়া কাপের ভাগ্য।


আরো পড়ূন : হঠাৎ ম্যারাডোনার ফেসবুকে পোস্ট ‘আমার মৃত্যুর খবরটি সঠিক নয়’


বিভিন্ন গণমাধ্যমে এমনটাই আভাস দিয়েছেন জয় শাহ। তিনি বলেন, বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সভাপতিরা আইপিএল ফাইনাল দেখতে আহমেদাবাদ আসবেন। আমরা তাদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আলাপ করব।


জেবি/এসবি