ধানমন্ডি থেকে নারী প্রতারক আটক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৭ অপরাহ্ন, ২৬শে মে ২০২৩


ধানমন্ডি থেকে নারী প্রতারক আটক
প্রতারক চক্রের মূলহোতা সুখি আক্তার। ছবি: সংগৃহীত

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রতারণা করে বিপুল প‌রিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে সুখি আক্তার (৩০) নামের এক নারী আটক করেছে র‍্যাব-২। 


বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রা‌তে ধানমন্ডি এলাকা থে‌কে তাকে আটক করা হয়।


আরও পড়ুন: নওগাঁয় নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক আটক


শুক্রবার (২৬ মে) র‍্যাব-২ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. ফজলুল হক বলেন, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম এবং অনলাইনে প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনা বেড়েছে।


প্রতারক চক্রটি প্রথমে হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ অ্যাকাউন্ট আপগ্রেডের কাজ চলছে, বিকাশ থেকে আপনার মোবাইলে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে। কোডটি আমাকে দিন। অন্যথায় আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হবে।


তিনি বলেন, এভাবে প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বিকাশ হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্র। এ ঘটনার মূল অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আন‌তে র‍্যাব-২ ছায়া তদন্ত এবং গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি দল বৃহস্পতিবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি এলাকায় অভিযান চালি‌য়ে সুখি আক্তারকে আটক করা হয়।


আরও পড়ুন: কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার


আটক নারী‌কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনিসহ চক্রের অন্য সদস্যরা মিলে মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিলেন। 


জেবি/ আরএইচ/