প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

ঢাকায় ২ দিনের রিমান্ডে বিএনপি নেতা চাঁদ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৩ অপরাহ্ন, ৭ই জুন ২০২৩


ঢাকায় ২ দিনের রিমান্ডে বিএনপি নেতা চাঁদ
আদালত প্রাঙ্গণ থেকে নিয়ে যাওয়া হচ্ছে বিএনপি নেতা চাঁদকে। ছবি: জনবাণী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ছাত্রলীগ নেতার করা মামলায় রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে ২ দিনের রিমান্ড দিয়েছে আদালত। 


বুধবার (৭ জুন) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হকের আদালত এ রিমান্ডের আদেশ দেন।


এর আগে, সকালে এই মামলায় তাকে আদালতে হাজির করে গ্রেফতার দেখানো হয়। পরে চকবাজার থানা পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


যে কারণে রিমান্ড চায় পুলিশ


সরকারের প্রধানকে কীভাবে প্রকাশ্যে হত্যার হুমকিসহ কবরে পাঠানোর হুমকি দেয় চাঁদ? তার এ বক্তব্যের নেপথ্যে কারা জড়িত এবং অজ্ঞাতপরিচয় জড়িতরা বাংলাদেশ নাকি বিদেশ থেকে ষড়যন্ত্র করছে, এসব জানা এবং মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য আসামি চাঁদকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।


আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে ফরিদপুরে মামলা


এর আগে গত ২৫ মে রাজধানীর চকবাজার থানায় এ মামলা করেন আশিকুর রহমান অনু নামে এক ছাত্রলীগ নেতা। এরপর গত ২৮ মে চকবাজার থানায় সন্ত্রাস বিরোধী আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন পরিদর্শক জাকির হোসেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ৭ জুন আসামির উপস্থিতিতে শুনানির জন্য দিন ধার্য করেন।


গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে এক বক্তব্যে আবু সাঈদ চাঁদ বলেন, আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। এ ঘটনার পর ২৫ মে রাজশাহী পুলিশ চাঁদকে গ্রেফতার করা হয়। এরপর এ মামলায় তাকে দুই দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।


জেবি/ আরএইচ/