ফেসবুক লাইভে ‘বোন নিখোঁজ’ নাটক করে তীব্র সমালোচনার মুখে ফারিণ


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫:৫৪ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৩


ফেসবুক লাইভে ‘বোন নিখোঁজ’ নাটক করে তীব্র সমালোচনার মুখে ফারিণ
ছবি: সংগৃহীত

হঠাৎ করেই সামাজিমাধ্যম ফেসবুক লাইভে আসেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। লাইভে জানালেন তার বোন হারিয়ে গেছে। তাকে খুঁজে পাচ্ছেন না। স্কুলে গিয়ে দেখেন তার বোন নেই।

এর পর থেকেই  নিখোঁজ বোনের পরনে স্কুলড্রেস ছিল। তার বোনকে খুঁজে দিতে সকলের কাছে আকুতি জানান তাসনিয়া ফারিণ।  এটি কোনো সম্পাদন করা ভিডিও নয়, একেবারে লাইভ। তাই ভক্তরা বুঝে উঠতে পারছিলেন না এটা কী ঘটছে।


নেটজনতার বিভ্রান্তিতে পড়ে যান। সত্যিই কি তাসনিয়া ফারিণের বোন নিখোঁজ। বিষয়টি নিয়ে মন্তব্য বাক্সে চোখ রাখলেই পরিষ্কার বোঝা যায় কী পরিমাণ মানুষ বিভ্রান্তিতে পড়েছেন।  কিন্তু এটি ছিল নিছক একটি প্রচারণা।


তবে এভাবে প্রচারণা করার কারণে  ফারিণের ওপর ক্ষিপ্ত হয়েছেন স্বয়ং ভক্তরাই। তারা এমন ‘লেইম’ বা ‘সস্তা’ প্রচারণার নিন্দাও জানিয়েছেন। অন্তত মন্তব্যে নেটিজেনরা এমনটাই বলছেন। ফেসবুক লাইভে ফারিণের বলার ধরনে কোথাও কোনো অভিনয় মনে হয়নি নেটিজেনদের। যার ফলে অনেকেই চিন্তিত হয়ে পড়েন।


আরও পড়ুন: অভিনেত্রী সুজাতাকে বাড়ি উপহার দিয়েছে ঢাকা জেলা প্রশাসন


অনেকে ফারিণকে নানা পরামর্শও দিতে থাকেন। ফারিণের উদ্দেশে অনেকেই বাঘের গল্পটি মনে করিয়ে দেন। শাকিল নামের এক ভক্ত লিখেছেন, “প্রথম তো ভাবছিলাম সত্যি ঘটনা, পরে দেখি নাটকের শুটিং। যখন এই রকম সত্যি একটা বিপদে পড়বেন, আর তখন যদি লাইভে এসে এই রকম নেকামি কান্না করেন, তখন মানুষ সত্যিটা ভেবে হাসি-তামাশা করবে।”


আরও পড়ুন: সিঁড়ি থেকে পড়ে প্রাণ গেল অভিনেত্রীর



রুমান নামের একজন লিখেছেন, “জীবনে একদিন এমন বিপদে পড়বেন, সেদিন হাজার কান্না করেও সাহায্য পাবেন না। মনে রাখবেন কথাটা।”


এমন নানা মন্তব্যে ফারিণহের সমালোচনা করছেন। তাদের ভাষ্য যতই হোক কোনো অভিনয় প্রতিষ্ঠানের অনুরোধে ভক্ত ও দর্শকদের বিভ্রান্ত করা হবে- “এমন প্রচারণায় নামা উচিত নয়।”


জেবি/এসবি