মাদারীপুরে ৮ ড্রেজার জব্দ, দুইজনের জেল-জরিমানা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৫ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


মাদারীপুরে ৮ ড্রেজার জব্দ, দুইজনের জেল-জরিমানা
ছবি: জনবাণী

মাদারীপুরে আড়িয়াল খাঁ নদে প্রশাসনের পৃথক অভিযানে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন ঠেকাতে বুধবার মধ্যরাতে অর্থাৎ মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে ৪ জনকে অর্থও কারাদন্ড প্রদানসহ ৮ টি ড্রেজার ও ২ টি বলগেট জব্দ করা হয়েছে।


এ সময় অবৈধ বালু ব্যবসায়ী ফরিদ হাওলাদার (৪০) কে এক মাসের কারাদণ্ড ও মো. বাদল ব্যাপারী (৫০) কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


সদর উপজেলার আড়িয়াল খাঁ নদের ছিলারচর, ধুরাইল ও শিরখাড়া ইউনিয়ন বিভিন্ন অংশে এ অভিযান পরিচালনা করেন মাদারীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন।


তিনি বলেন, আড়িয়াল খাঁ নদে অবৈধ ড্রেজার বসিয়ে বালু তোলার অপরাধে একজনকে ১ মাসের কারাদণ্ড ও অন্যজনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এ সময় আমরা ৮টি ড্রেজার ও দুটি বলগেট জব্দ করেছি। অভিযানকালে পালিয়ে যাওয়া তিন ড্রেজার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সদর থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে। নদে ড্রেজার বন্ধ করতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।


আরও পড়ুন: মাদারীপুরে মাহে রমজান উপলক্ষে লন্ডন প্রবাসীর চাউল বিতরণ


অপরদিকে, বুধবার অর্থাৎ মঙ্গলবার দিবাগত কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহার নেতৃত্বে কালকিনি উপজেলার আড়িয়াল খাঁ নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন, বলগেট নৌকাসহ ২ জনকে আটক করা হয়।


পিংকি সাহা বলেন, এর আগেও অভিযান চালিয়ে ড্রেজার জব্দ ও ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নদীতে অবৈধভাবে বালু উত্তোলন কারিদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।


জেবি/ আরএইচ/