জলাবদ্ধতা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সবার ছুটি বাতিল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৭ অপরাহ্ন, ৩রা জুলাই ২০২৩


জলাবদ্ধতা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে ডিএনসিসির সবার ছুটি বাতিল
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় জলাবদ্ধতা নিরসন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে মশক নিধন কার্যক্রম ও সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার স্বার্থে সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কেউ ছুটি নিতে পারবেন না।


সোমবার (৩ জুলাই) নগরভবনে এক জরুরি সভায় এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করা হয়।


এ বিষয়ে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, “বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ডেঙ্গু যাতে কোনভাবে শহরে ছড়িয়ে না পড়ে তাই সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি জনগণের সচেতনতা অত্যন্ত জরুরি। জমে থাকা পানিতে এডিসের জন্ম হয়। বাসার ভিতরে, ছাদে ও বারান্দায় কোথাও কোন পাত্রে যেন পানি না জমে সেটি নিশ্চিত করতে হবে।”


আরও পড়ুন: মশক নিধন: ডিএনসিসির অভিযান শুরু


তিনি আরও বলেন, টানা ভারী বৃষ্টির কারণে শহরে অনেক জায়গায় পানি জমে। দ্রুত সময়ে জলাবদ্ধতা নিরসন করে জনগণকে স্বস্তি দিতে কর্মীদের সার্বক্ষণিক মাঠে থাকার নির্দেশ দেন তিনি।


আরও পড়ুন: কম প্রশস্ত রাস্তার উন্নয়নে অর্থায়ন করবে না ডিএনসিসি: আতিক


নগরবাসীর প্রতি অনুরোধ করে মেয়র বলেন, “পলিথিনসহ অন্যান্য জিনিসপত্র আপনারা ড্রেনে ফেলবেন না। এগুলো ড্রেনে ফেলায় ব্লক হয়ে পানির প্রবাহে বাধা সৃষ্টি হয়। সবাই সচেতন হলে কাজটা আমাদের কর্মীদের জন্য সহজ হয়ে যায়।”


জেবি/এসবি