বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ১১:৫১ পূর্বাহ্ন, ২০শে জুলাই ২০২৩


বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শাহরিন রিভানা নামের এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।


বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কর্নকাঠির আনন্দবাজার এলাকার মোল্লা ছাত্রী নিবাসের একটি কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।


পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানিয়েছে, নিহত ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বোটানি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। রিভানা পিরোজপুর জেলার সোহাগদল এলাকার বাসিন্দা আলতাফ মাসুম ইসলাম শাহীনের মেয়ে।


বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. খোরশেদ আলম জানান, গত ১৬ জুলাই পরীক্ষায় অংশ নেয় রিভানা। এরপর থেকে তার খোঁজ পাচ্ছিল না পরিবার। বুধবার সন্ধ্যার দিকে রিভানার মাসহ স্বজনরা তার সন্ধানে ওই ছাত্রী নিবাসে আসেন। পরে রিভানার কক্ষটির দরজা বন্ধ দেখতে পান তারা।


এসময় ওই ছাত্রী নিবাসের মালিকের সহায়তায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে মেয়ের ঝুলন্ত মরদেহ দেখতে পান স্বজনেরা।


ছাত্রীর মা সাংবাদিকদের জানান, রিভানা প্রায়ই মোবাইল ফোন বন্ধ রাখতো। দুদিন আগে ফোনে কথা হয়েছিল। তখন তাকে বরিশালে ডাক্তার দেখাতে আসার কথা বলেছিলাম। আর তখন বাড়ি যাওয়ার কথা বলে রিভানা ডাক্তার দেখিয়ে তার হোস্টেলে ফিরে যাওয়ার কথা বলেছিল। বুধবার হোস্টেলে এসে দেখি রুমের দরজা বন্ধ। ডাকাডাকি করে কোনো সাড়া পাইনি। পরে বাসার মালিককে ডেকে এনে দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখি রিভানা ঝুলে আছে।


আরও পড়ুন: বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মারপিটের অভিযোগ


পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া রিভানার শরীর ফুলে উঠেছে। মরদেহের ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক সময় ও কারণ নিশ্চিত হওয়া যাবে।


ঘটনাস্থলে থাকা বরিশাল বিশ্ববিদ্যালয় পুলিশ ক্যাম্পের এসআই মশিউর রহমান জানান, প্রাথমিকভাবে যেটুকু জেনেছি ওই কক্ষে ওই ছাত্রী একাই থাকতেন। কক্ষের ফ্যানের সঙ্গে ওড়নাতে ফাঁস দিয়ে ওই ছাত্রী আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। সোমবারের দিকে এ ঘটনা ঘটে থাকতে পারে।


স্বজনদের বরাতে তিনি জানান, ডিপ্রেশনের কারণে আত্মহত্যা করতে পারেন রিভানা।


এ ঘটনায় অপমৃত্যুর মামলা হবে জানিয়ে এসআই মশিউর রহমান বলেন, পরিবার ময়নাতদন্ত চায় না। ঊর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন। তারা যে সিদ্বান্ত দেবেন, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


জেবি/ আরএইচ