হালুয়াঘাটে বৃদ্ধার গলাকাটা মরদেহ উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:৪৫ অপরাহ্ন, ২২শে জুলাই ২০২৩


হালুয়াঘাটে বৃদ্ধার গলাকাটা মরদেহ উদ্ধার
প্রতীকী ছবি

ময়মনসিংহের হালুয়াঘাটে জুলেখা বেগম (৬৬) নামে এক বৃদ্ধার গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 


শুক্রবার (২১ জুলাই) রাত ৮ টায় পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মনিকুড়া এলাকার থেকে মরদেহ উদ্ধার করা হয়। নিহত জুলেখা বেগম ওই এলাকার মৃত আব্দুল লতিফের স্ত্রী।


হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় এসব তথ্য নিশ্চিত করেছেন।


পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নিহত জুলেখা বেগমের পাঁচ ছেলে। তিন ছেলে ঢাকায় চাকরী করেন ও দুই ছেলে বাড়িতে থাকে। ওই বৃদ্ধা বেশ কিছু দিন যাবত বলে আসছিল তার শরীর জ্বালাপোড়া করে, তাকে কেউ তাবিজ-কবজ করেছে। গত বুধবার তার এক ছেলেকে ওই বৃদ্ধা বলেন, তাকে কেউ তাবিজ-কবজ করেছে, যে কারণে তার শরীর জ্বালাপোড়া করে। কিন্তু, ছেলেরা তার কথা বিশ্বাস করত না। ছেলেরা বলত তাবিক-কবজ বলতে কিছু নাই। এসব মিথ্যা ধারণা। কিন্তু বৃদ্ধা বলত, তোরা যদি বিশ্বাস না করিস, তাহলে আমি নিজের গলা দা দিয়ে কেটে ফেলব।


আরও পড়ুন: ময়মনসিংহে জেলা আওয়ামীলীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা


ঘটনার দিন বিকালে ছোট ছেলে প্রাইভেট পড়ানোর জন্য বাড়ি থেকে বের হচ্ছিল। তখন বৃদ্ধা জুলেখা বেগম তার ছেলেকে বলে আমার শরীর জ্বালাপোড়া করছে, আমাকে কেউ তাবিজ-কবজ করছে। ছেলে তাকে বুজিয়ে বলে এসব কিছু না। এমন হতে পারে না। এসব মিথ্যা ধারণা। তখনও জুলেখা বেগম ছেলেকে বলে বিশ্বাস করিস না তো, দা দিয়ে গলা কাটলে পড়ে বুজবি। এই কখা শুনে ছেলে প্রাইভেট পড়াতে চলে যায়। সন্ধ্যায় বাড়ি ফিরে ছেলে তার মা'কে নিজ ঘরে গলা কাঁটা অবস্থায় দেখতে পেরে ডাক-চিৎকার দেয়। পরে স্থানীয়রা এসে এমন অবস্থা দেখে থানায় খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে।


আরও পড়ুন: ময়মনসিংহের মানুষ কখনও ভুলবে না যার অবদান


সুমন চন্দ্র রায় বলেন, নিহত বৃদ্ধা প্রায়ই তার ছেলেদের বলতেন তার শরীর জ্বালাপোড়া করছে। ছেলেরা শিক্ষিত হওয়ায় মায়ের কথার তেমন গুরুত্ব দিত না এবং যন্ত্রনায় অতিষ্ট হয়ে প্রায়ই দা দিয়ে গলা নিজের কাটার কথাও বলতেন। তবে, তদন্ত করা ছাড়া কিছু বলা যাচ্ছে না। মরদেহ উদ্ধার করার সময় বৃদ্ধার এক হাতে দা ধরা অবস্থায় ছিল। তবে, ছেলেদের কোন অভিযোগ না থাকার পরেও মরদেহ ময়নাতদন্ত করার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে।


জেবি/এসবি