ইসলাম আমাকে মানসিক শান্তি দেয় : এ আর রহমান


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৬:৪৩ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৩


ইসলাম আমাকে মানসিক শান্তি দেয় : এ আর রহমান
এ আর রহমান

উপমহাদেশের সুরসম্রাট খ্যাত এআর রহমান। ক্যারিয়ারের শুরুতে তার নাম ছিল দিলীপ কুমার। সনাতন ধর্মাবলম্বী ছিলেন তিনি।   তার বাবা তামিল সংগীত পরিচালক আরকে শেখরের মৃত্যুর কয়েক বছর পরে ইসলাম গ্রহণ করেন তিনি। তখনই নিজের নাম বদলে ‘আল্লারাখা রহমান’ রাখেন তিনি।


সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এই গুণী সংগীত শিল্পী জানান, ইসলাম ধর্ম গ্রহণ তাকে মানসিক শান্তি দিয়েছিল।


এ আর রহমান বলেন, “ইসলাম আমাকে মানসিক শান্তি দেয়। কেউ আমাকে এ পথে আসতে বলেনি। আমি অনেক শান্তি পেতাম। মনে হচ্ছিল, সবই ঠিক চলছে। মনের ভেতর বিশেষ কিছু অনুভূতি কাজ করত। যে জিঙ্গেলগুলো প্রত্যাখ্যান করা হয়েছিল, প্রার্থনার পর সেগুলো কবুল হতে থাকল।”


আরও পড়ুন: খোয়াবে ববির মেকআপম্যান আদর আজাদ!


তিনি আরও বলেন, “এটা ইসলামে ধর্মান্তরের বিষয় নয়। এটি মূলত সেই কেন্দ্রটি খুঁজে পাওয়া। নিজের ভেতরে তাগিদ অনুভব করা। এ ক্ষেত্রে আধ্যাত্মিক ও সুফি গুরুদের শিক্ষা ভূমিকা রেখেছে। আমার মায়ের চিন্তাও বিশেষ ভূমিকা রেখেছে। প্রত্যেক বিশ্বাসেই বিশেষ কিছু আছে। আমরা একটি বিশ্বাস বেছে নিয়েছি মাত্র। আমরা এর পক্ষে।”


আরও পড়ুন: কঙ্গনার দায়ের করা মামলায় ফের বিপাকে জাভেদ


উপমহাদেশের সুরসম্রাট বলেন, “প্রার্থনা বেশ উপকারী। অনেক পতন থেকে এটি আমাকে রক্ষা করেছে। প্রার্থনার মধ্যে মনে হয়—আমাকে প্রার্থনা করতে হবে, তাই খারাপ কাজ করতে পারব না। অন্য ধর্মবিশ্বাসীরাও একই কাজ করেন। তারাও শান্তিকামী। আমি এভাবেই ভাবি।” সূত্র : হিন্দুস্তান টাইমস।