টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে বুয়েটের ৩৪ শিক্ষার্থী গ্রেফতার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৮ অপরাহ্ন, ৩১শে জুলাই ২০২৩


টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে বুয়েটের ৩৪ শিক্ষার্থী গ্রেফতার
তাহিরপুর থানা

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে একটি পর্যটকবাহী নৌকা থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ৩৪ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। 


রবিবার (৩০ জুলাই) বিকেলে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের নতুনবাজার পাটলাই নদী দিয়ে ট্যাকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাদের আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনের বিভিন্ন ধারায় মামলা দায়ের করে। তাদেরকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ। তবে তাদের বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি। 


তাহিরপুর নৌকা মালিক সমিতির সভাপতি শাহিনুর তালুকদার গণমাধ্যমকে বলেন, বিকেল থেকে নৌকার দুইজন চালকসহ বুয়েটের ৩৪ জন শিক্ষার্থীকে আটক করে থানা নিয়ে গেছে। কী কারণে তাদের আটক করা হয়েছে, তা জানতে চাইলে কোনো উত্তর দেননি ওই থানার ওসি। তিনি বলছেন, পরে জানাবেন। কিন্তু দিন গিয়ে রাত পেরিয়ে দুপুর হলো এখনও তাদের আটকে রাখা হয়েছে।


আরও পড়ুন: পাঁচ ব্যাংকের প্রশ্নপত্র ফাঁস: বুয়েট শিক্ষক নিখিল রঞ্জন কারাগারে


এ বিষয়ে জানতে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন গণমাধ্যমকে জানান, “বুয়েটের ওই শিক্ষার্থীরা নৌকায় গোপন মিটিং করছিলো। আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করি। সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।”


জেবি/এসবি