ঠিকানা সংশোধন করে তারেক রহমানকে নোটিশ পাঠাতে নির্দেশ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৫১ অপরাহ্ন, ১৩ই আগস্ট ২০২৩


ঠিকানা সংশোধন করে তারেক রহমানকে নোটিশ পাঠাতে নির্দেশ
ফাইল ছবি

ঠিকানা সংশোধন করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচার বন্ধের বিষয়ে করা রুলের নোটিশ পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।


রবিবার (১৩ আগস্ট) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।


এর আগে গেল ৮ আগস্ট আওয়ামীপন্থী আইনজীবীরা অনলাইনসহ সব সংবাদমাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞার রুল শুনানির জন্য দিন ঠিক করতে আবেদন করেন। এ সময় আদালত জানতে চান, তারেক রহমানকে নোটিশ দেওয়া হয়নি, তাহলে কীভাবে শুনানি হবে। তখন রিটকারীরা বলেন, তাকে কোনো ঠিকানায় পাওয়া যায়নি। পরে গত ১০ আগস্ট তারেক রহমানের ঠিকানা সংশোধন করে নতুন করে আবেদন করতে বলেন হাইকোর্ট। রিটকারি ঠিকানা সংশোধনের আবেদন করলে আদালত আজ এ আদেশ দেন।


আরও পড়ুন: আদালতে সাক্ষ্য দিতে আসেননি শাকিব খান


এর আগে ২০১৫ সালে তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার বন্ধে রিট আবেদন করেন আইনজীবী নাসরিন সিদ্দিকী লিনা। এরপর তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা দিয়ে রুল জারি করেন হাইকোর্ট।


আরও পড়ুন: আমান দম্পতিকে ১৫ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ


এরপর দীর্ঘদিনেও রুলের শুনানি হয়নি। সম্প্রতি সমাবেশে তারেক রহমানের বক্তব্য প্রচার করে বিএনপি। এরপরই বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে রুল শুনানির আবেদনে করেন রিটকারী আইনজীবী নাসরিন সিদ্দিকা।


জেবি/এসবি