প্রয়োজনে ইবাদতের চিকিৎসা হবে বিদেশে


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১১:৪২ পূর্বাহ্ন, ২৩শে আগস্ট ২০২৩


প্রয়োজনে ইবাদতের চিকিৎসা হবে বিদেশে
ইবাদত হোসেন

আসন্ন এশিয়া কাপ শুরুর আগেই বাংলাদেশ দলের পেস বোলিং বিভাগে ধাক্কা লাগল। হাঁটুর ইনজুরিতে এশিয়া কাপের দল থেকে ছিটকে গেছেন ইনফর্ম পেসার ইবাদত হোসেন। কয়েক দফা স্ক্যান রিপোর্ট করার পরেও তাকে এশিয়া কাপ থেকে বাইরে রাখার পরামর্শ দেয় বিসিবির মেডিক্যাল বিভাগ। ওয়ানডে বিশ্বকাপ ঘনিয়ে আসায় এই পেসারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  প্রয়োজনে তাকে বিদেশে চিকিৎসা করানো হবে বলেও মন্তব্য করেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।


সম্প্রতি এক ভিডিও বার্তায় দেবাশীষ চৌধুরী বলেন, “গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইবাদত বোলিং করার সময় বাঁ হাঁটুতে আঘাতপ্রাপ্ত হয়। কিছুদিন বিশ্রাম শেষে পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়। ছয় থেকে সাত সপ্তাহ ওর পুনর্বাসন প্রক্রিয়া বিসিবির ফিজিও এবং ট্রেনারের তত্ত্বাবধানে চলে। আঘাতের পর ইবাদতের বাঁ হাঁটুর একাধিকবার স্ক্যান করা হয়। সব স্ক্যানেই হাঁটুর এসিএলে (ইন্টেরিয়র ক্রসিয়েট লিগামেন্ট) চোটের অস্তিত্ব ধরা পড়ে।”


আরও পড়ুন: বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক আর নেই


তিনি আরও বলেন “পুনর্বাসন প্রক্রিয়ার উন্নতিটা সন্তোষজনক না হওয়ার কারণে ইবাদতকে আর এশিয়া কাপের দলে রাখা হয়নি। আগামী বিশ্বকাপের দলে ইবাদতের নির্বাচন নিশ্চিত করার জন্য বিসিবি সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। এরপরে যদি কোনো উন্নত চিকিৎসার জন্য ওকে বিদেশে পাঠানো হয়, সে ব্যাপারেও বিসিবি চিন্তাভাবনা করছে। অর্থাৎ যত দ্রুত এবং নিরাপদভাবে ইবাদতকে আবার খেলায় ফিরিয়ে আনা যায়, এই ব্যাপারে বিসিবির চিকিৎসা বিভাগ সর্বাত্মক সহযোগিতা করে যাবে।”


জেবি/এসবি