পশ্চিমবঙ্গের বাজির কারখানায় বিস্ফোরণে ৭ জন নিহত


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬:২৬ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৩


পশ্চিমবঙ্গের বাজির কারখানায় বিস্ফোরণে ৭ জন নিহত
ছবি: জনবাণী

ভারতের পশ্চিমবঙ্গে বাজি কারখানায় বিস্ফোরণে এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে বহু লোকজন। 


রবিবার (২৭ আগস্ট)পশ্চিমবঙ্গের দত্তপুকুরের মোচপোলে বাজি কারখানায়  এ দুর্ঘটনা ঘটে। 

স্থানীয়দের অভিযোগ, প্রশাসনের সহযোগিতায় এলাকায় দীর্ঘদিন ধরেই রমরমা বাজির কারবার চালানো হচ্ছিল। একাধিকবার অভিযোগ জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি। এলাকার দাবি, কেরামত কারখানার মালিক।


পুলিশ সূত্রে জানা গেছে, তাঁর ছেলে রবিউল আলির মৃত্যু হয়েছে বিস্ফোরণের ঘটনায়। মৃতদের তালিকায় রয়েছেন, সামসুল আলি, জাহিদ আলি নামে মুর্শিদাবাদের ১ ব‍্যক্তির ও তাঁর ছেলের।


পুলিশ আরও জানায়, সামসুলের জমিতে কারখানা গড়ে তোলা হয়েছিল। কেরামতই, সেই কারখানা চালাতেন। রবিউল ওই কারখানা কাজ করতেন। রবিবার ( ২৭ আগস্ট ) বিস্ফোরণের ঘটনার পর এলাকায় গিয়েছিলেন রাজ‍্যের মন্ত্রী রথীণ ঘোষ।


আরও পড়ুন: প্রিগোজিনের মৃত্যু নিশ্চিত করল রাশিয়া


তিনি দাবি করেছিলেন, বিস্ফোরণের ঘটনার নেপথ্যে স্থানীয় এক আইএসএফ নেতা রয়েছেন। তিনি মুর্শিদাবাদ থেকে লোক এনে বাজি তৈরি করাচ্ছিলেন। রথীণ বলেন, “এই বুথে আইএসএফ জিতেছে। স্থানীয় আইএসএফ নেতা রমজান আলি রয়েছেন এটার পিছনে। আমরা জানতাম না। পুলিশ ও জানত না।”


আরও পড়ুন: পুত্রবধূকে যৌন নির্যাতনের জেরে স্বামীকে খুন করল স্ত্রী!


বিধায়ক বলেন, “স্থানীয়রা প্রশাসনকে একাধিকবার বেআইনি বাজি তৈরির কথা জানিয়েছিল। ইতিমধ্যেই ঘটনাস্থলে সিআইডির বম্ব স্কোয়াড পৌঁছে গিয়েছে। গিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। প্রশাসনিক সূত্রে খবর, ফরেন্সিক দল ও তদন্ত করবেন।”


জেবি/এসবি