চাঁপাইনবাবগঞ্জে অল্প বৃষ্টিতে তলিয়ে যায় শহরের বেলেপুকুর


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৬ অপরাহ্ন, ৯ই সেপ্টেম্বর ২০২৩


চাঁপাইনবাবগঞ্জে অল্প বৃষ্টিতে তলিয়ে যায় শহরের বেলেপুকুর
ছবি: জনবাণী

অল্প বৃষ্টিতে তালিয়ে যায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বেলেপুকুর গ্রামের রাস্তা। এতে ৫০টি পরিবারকে ভোগান্তি পোহাতে হয়।  দীর্ঘদিন ড্রেনেজ ব্যবস্থা কাজ না করায় পরিবারগুলোকে ভোগান্তিতে পড়তে হচ্ছে বলে অভিযোগ উঠেছে।


শনিবার (৯ সেপ্টেম্বর) চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার তিন নং ওয়ার্ড বেলেপুকুর গ্রামের বিভিন্ন জায়গায় জলমগ্ন অবস্থা দেখা গেছে। 


সরজমিনে দেখা যায়, জেলা শহরের অট্রায় মোড় এলাকায় যে পাইপ ড্রেন টি রয়েছে, সেটি দীর্ঘদিন অকোজো হয়ে পড়ে রয়েছে। সে সাথে যুক্ত করেছে নতুন একটি ড্রেন। এর ফলে অল্প বৃষ্টিতে ডুবে যায় গ্রামটি। বেলেপুকুরের যে স্থানটিতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে সেটি দিয়ে প্রতিদিন শিক্ষার্থীরা স্কুল, কলেজ, বিশ্বরোড এবং শাহনেয়ামতুল্লাহ কলেজে সহজে যাতায়াতের একমাত্র পথ হিসেবে ব্যবহার করেন বেলেপুকুরসহ আশেপাশের কয়েকটি গ্রামের হাজার মানুষ। এ অবস্থায় আশেপাশের এলাকাসহ অলি-গলিতে হাঁটু সমান পানি জমে রয়েছে। অনেক যায়গায় কোমর পানি।


বেলেপুকুর স্থানীয় বাসিন্দা শারওয়ার হোসাইন জলাবদ্ধতার বিষয়ে জানান, জেলা শহরের অক্ট্রয় মোড়ে অবস্থিত পৌরসভার পাইপ ড্রেনটি ফেটে যাওয়ার কারণে এ জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিগত দিনে কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করেনি ফলে এই অবস্থা।


তিনি আরও বলেন,  তার প্রচেষ্টায় শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর-৩ আসনের এমপি আব্দুল ওদুদ জলাবদ্ধতা নিরসনে পৌরসভা'কে পাইপ ড্রেন টি সংস্কারের জন্য দিক নির্দেশনা দিয়েছেন বলে এসব কথা বলেন। 


এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা তিন নং ওয়ার্ড কাউন্সিল রাজু আহমেদ জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর-৩ আসনের এমপি আব্দুল ওদুদ পাইপ ড্রেনটি রিপেয়ারিং এবং পরিষ্কার করার জন্য ব্যক্তিগত  দেড় লক্ষ টাকার বাজেট ঘোষণা করেছেন। অক্ট্রয় মোড় থেকে সেয়ালা কলোনি পর্যন্ত পাইপ ড্রেনটি পরিষ্কার করা হবে বলেও তিনি জানান।


আরএক্স/