কৃষি মার্কেটের আগুনের সূত্রপাত শর্ট সার্কিট থেকে হতে পারে: ফায়ার সার্ভিস


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:১৩ অপরাহ্ন, ১৪ই সেপ্টেম্বর ২০২৩


কৃষি মার্কেটের আগুনের সূত্রপাত শর্ট সার্কিট থেকে হতে পারে: ফায়ার সার্ভিস
ছবি: সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটে লাগা ভয়াবহ আগুন পৌনে ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোরে লাগা এ আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৭ ইউনিট ও ১৩৭ জন কর্মী।


ফায়ার সার্ভিসের সদরদফতরে মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান সিকদার জানান, ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে সকাল ৯টা ২৫ মিনিটে।


রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটের আগুনের সূত্রপাত শর্ট সার্কিট থেকে হতে পারে বলে জানায়  ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) লে. কর্নেল তাজুল ইসলাম চৌধুরী বলেন, “আগুনে পুড়ে গেছে মার্কেটের চার ভাগের তিন ভাগ, সেখানে ফায়ার সেফটি ছিলো না।” আগুনের এই ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।


আরও পড়ুন: মোহাম্মদপুরে কৃষি মার্কেটের আগুন ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে


জানা গেছে, আজ ভোর পৌনে ৪টার দিকে মার্কেটের ডানদিকে আগুনের সূত্রপাত হয়। শুরুতে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করলেও পরে একে একে ১৭টি ইউনিট ঘটনাস্থলে যায়। মার্কেটটিতে ‘৫শর বেশি দোকান ছিল। এসব দোকানে কাজ করে ২ হাজারের বেশি মানুষ জীবিকা নির্বাহ করতেন। এ মার্কেটে নিত্যপ্রয়োজনীয় অনেক ধরনের দোকান রয়েছে।


জেবি/এসবি