বিএনপির আইনের শাসনের প্রতি আস্থা নেই বললেন হানিফ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:৩২ অপরাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৩


বিএনপির আইনের শাসনের প্রতি আস্থা নেই বললেন হানিফ
ফাইল ছবি

বিএনপি আইনের শাসনের প্রতি আস্থা বা বিশ্বাস নেই মন্তব্য করে  বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করে দিয়েছিলেন। পরে জিয়াউর রহমান হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। বিএনপির প্রতিষ্ঠাতা হত্যার বিচার বিএনপি করেনি। সে কারণে যেকোনো অন্যায় অপরাধের বিচার হলেই বিএনপি মনে করে এটি সঠিক হয়নি। স্বাধীনতা বিরোধীদের বিচার হলে বিএনপির আঁতে ঘা লাগে।


শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের বিভিন্ন মেডিকেল, ইঞ্জিনিয়ারি ও বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত কুষ্টিয়ার কৃতি শিক্ষার্থীদের মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।


আরও পড়ুন: আ.লীগ সরকারের অধীনে আর কোনও নির্বাচন নয়: মির্জা ফখরুল


মাহবুব উল আলম হানিফ বলেন, “২০১৩ সালে ৫ মে সরকারের বিরুদ্ধে আন্দোলন করার জন্য হেফাজত ও বিএনপির কর্মীরা ঢাকা শহর শাপলা চত্বরে যে আগুনের তাণ্ডব চালিয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার স্বার্থে তাদের বিরুদ্ধে অ্যাকশন নিলে ১০ মিনিটের ভেতর হেফাজত কর্মীরা পালিয়ে যায়। এ ঘটনাকে কেন্দ্র করে মিথ্যাচার করে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে ৬১ জন ব্যক্তি নিহতের তালিকা দিয়েছিলেন মানবাধিকার কর্মী আদিউর রহমান। সেটা বিদেশি ও বাংলাদেশের কিছু মিডিয়াতে প্রকাশ হয়। পরে দেখা যায় মৃত দেখানো সেই ৬১ জন হেফাজত কর্মী বেঁচে আছেন।”


আরও পড়ুন: খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে মির্জা ফখরুল


দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে- গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, মহামারি করোনা ও রাশিয়া যুদ্ধের কারণে তিন বছর দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। এ যুদ্ধের কারণে শুধু বাংলাদেশে নয়, বিশ্বের অনেক জায়গায় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে অসাধু ব্যবসায়ীরা সুযোগ পেলেই জিনিসপত্রের দাম বৃদ্ধি করে। সরকারের পক্ষ থেকে ওএমএস প্রাইজ কার্ডের মাধ্যমে সুযোগ দেওয়া হচ্ছে। অচিরেই দ্রব্যমূল্য সাধারণ জনগণের নিয়ন্ত্রণে চলে আসবে।


জেবি/এসবি