সিরাজের তাণ্ডবে ৫০ রানেই থেমে গেল শ্রীলঙ্কা


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৫৮ অপরাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৩


সিরাজের তাণ্ডবে ৫০ রানেই থেমে গেল শ্রীলঙ্কা
ছবি: সংগৃহীত

এশিয়া কাপের ১৬তম আসরে ফাইনালে ভারতের বিপক্ষে ৫০ রানেই থেমে গেছে স্বাগতিক শ্রীলঙ্কা।  শিরোপা জয়ের জন্য ভারতকে করতে হবে মাত্র  ৫১ রান।


রবিবার (১৭ সেপ্টেম্বর) টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সিরাজের অগ্নিঝরা বোলিংয়ে বীভৎস শুরু পায় লঙ্কানরা। এদিন ভারতের এই পেসার যেন লঙ্কানদের জন্য অতিমানবীয় হয়ে দাঁড়িয়েছিল। সিরাজের ৬ উইকেটে ১৫.২ ওভারে ৫০ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। 


এদিন নির্ধারিত সময়েই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস অনুষ্ঠিত হয়। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। এরপরই নামে বৃষ্টি। ফলে ৪০ মিনিট বিলম্বে সাড়ে তিনটার ম্যাচটি বিকেল ৪টা ১০ মিনিটে শুরু হয়।


আরও পড়ুন: ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা


শুরু থেকেই ধুঁকতে থাকে শ্রীলঙ্কারা। বুমরাহর করা ইনিংসের তৃতীয় বলেই ব্যক্তিগত শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফিরেছেন লঙ্কান ওপেনার কুশাল পেরেরা। এরপর দলের হাল ধরতে পারেননি পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, ধনাঞ্জয়া ডি সিলভার ও দাসুন সানাকাদের কেউই। ৬ ওভার শেষ না হতেই প্যাভিলিয়নে ফিরে গেছেন এই ছয় ব্যাটসম্যান। এরপর কুশল মেন্ডিস ও দুনিথ ওয়েলালাগে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সিরাজের তোপে সেটি হয়নি। লঙ্কানদের লেজটা মুড়ে দেন পান্ডিয়া।


জেবি/এসবি