লিবিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৭


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১১:০৭ পূর্বাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৩


লিবিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৭
ছবি: সংগৃহীত

লিবিয়ায় সড়ক দুর্ঘটনায় গ্রিসের উদ্ধারকারী দলের ৪ সদস্যসহ ৭ জন মারা গেছেন। 


সোমবার (১৮ সেপ্টেম্বর) বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানায়।


সম্প্রতি বন্যায় দেশটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরে উদ্ধারকাজে অংশ নিতে গ্রিক উদ্ধারকারী দলের ওই সদস্যরা সেখানে গিয়েছিলেন। দুর্ঘটনায় আরও ১৫ জন গ্রিক উদ্ধারকর্মী আহত হয়েছেন। এ ছাড়া নিহত  অপর তিনজন লিবিয়ার একই পরিবারের সদস্য।


রয়টার্স বলছে, বন্যা-বিধ্বস্ত শহর দেরনায় যাওয়ার সময় গ্রীক উদ্ধারকারী দলের চার সদস্য ও লিবিয়ার এক পরিবারের তিন সদস্য রবিবার সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। দেশটির পূর্বাঞ্চলীয় সরকারের স্বাস্থ্যমন্ত্রী ওসমান আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করেন।


আরও পড়ুন: বাড়ির ছাদ ভেঙে ঘুমন্ত অবস্থায় ৩ শিশুসহ নিহত ৫


ওসমান আব্দুল জানান, রবিবারে এই সড়ক দুর্ঘটনায় গ্রীক উদ্ধারকারী দলের আরও ১৫ জন সদস্য আহত হয়েছেন, যাদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর। লিবিয়ার দুজনের শারীরিক অবস্থাও গুরুতর।


আরও পড়ুন: দিল্লিতে স্ত্রী-সন্তানের সামনেই প্রৌঢ়কে কুপিয়ে খুন!


গ্রিসের সশস্ত্র বাহিনী জানায়, চিকিৎসা কর্মীদের বহনকারী একটি বাসের বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এই দুর্ঘটনা ঘটে। লিবিয়ার কর্তৃপক্ষের সহযোগিতায় ঘটনার কারণ ও পরিস্থিতি তদন্ত করা হচ্ছে। এ ছাড়া বেনগাজিতে কর্মীদের একত্রিত করতে এবং তাদের ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালানো হচ্ছে। তবে, দুর্ঘটনায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি তারা।


জেবি/এসবি