‘বাঘা যতীন’ লুকে দেব, উত্তাল নেটদুনিয়া


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১১:৩০ পূর্বাহ্ন, ২৩শে সেপ্টেম্বর ২০২৩


‘বাঘা যতীন’ লুকে দেব, উত্তাল নেটদুনিয়া
ছবি: সংগৃহীত

টালিউডের জনপ্রিয় তারকা দেব।মুক্তির অপেক্ষায় রয়েছেন  তার অভিনীত তুন সিনেমা ‘বাঘা যতীন’। এই প্রথম কোনও সিনেমায় এতগুলো লুকে দর্শকদের সামনে হাজির হবেন এই তারকা।


সম্প্রতি‘বাঘা যতীন’ ছবির একটি লুক প্রকাশ্যে এসেছে। আর তার এমন লুক দেখে রীতিমতো চমকে গেছেন নেটাগরিকরা।


ওই ছবিতে দেখা গেছে, মাথাভর্তি লম্বা চুল। একগাল অপরিচ্ছন্ন দাঁড়ি। সারা মুখে দাগ। দেখলে মনে হতে পারে ব্যক্তিটি হয়তো আগুনে ঝলসে গেছেন। কাঁধের নীচ থেকে কম্বলে ঢাকা। চোখের দৃষ্টি স্থির।


শুক্রবার (২২ সেপ্টেম্বর) এমনই একটি ছবি প্রকাশ করেছেন পরিচালকরা। ছবিটি ‘বাঘা যতীন’ সিনেমায় দেবের নতুন লুক বলে জানা গেছে।


আরও পড়ুন: ডিভোর্স লেটার পেয়ে রাজ বললেন, ‘আলহামদুলিল্লাহ’


এদিক, কোনও ভবঘুরে না কি ভিক্ষুক? ছবি দেখে এমন প্রশ্ন উঁকি দিচ্ছে নেটিজেনদের মনে। কিন্তু যদি বলা হয়, ছবির মানুষটি আসলে দেব। তাহলে চমকে ওঠাটা স্বাভাবিক!


জানা যায়, ব্রিটিশ শাসনকালে স্বাধীনতা সংগ্রামীরা প্রায়ই ছদ্মবেশ ব্যবহার করতেন। এর ফলে এক দিকে যেমন শাসকের নজর এড়ানো যেত, সমান্তরালে চলত আন্দোলনের কর্মসূচি। এই সিনেমায় বাঘা যতীনের ভূমিকায় তাই দেবকেও দেখা যাবে একাধিক লুকে।


আরও পড়ুন: আমার কনটেন্ট চুরি করে আমারই বিরুদ্ধে জিডি: অপু বিশ্বাস


এই বিশেষ লুক নিয়ে অভিনেতা বলেন, “এই সিনেমায় এমন এক মানুষের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি, যিনি মহৎ উদ্দেশ্য সাধনের জন্য ছদ্মবেশ ধারণের গুরুত্ব বুঝতেন। একই ভাবে আমার চরিত্রটিও সিনেমায় একাধিক পরিবর্তনের মধ্যে দিয়ে এগিয়েছে।”


প্রসঙ্গগত, ‘বাঘা যতীন’-এ আরও কয়েকটি লুকে দেখা যাবে দেবকে। দেবের এই বিশেষ লুকের কারিগর রূপটানশিল্পী সোমনাথ কুণ্ডু। আসন্ন পূজায় মুক্তি পাবে অরুণ রায় নির্মিত সিনেমা ‘বাঘা যতীন’। সূত্র : আনন্দবাজার


জেবি/এসবি