মেক্সিকোতে কার্গো ট্রাক উল্টে প্রাণ গেল ১০ অভিবাসীর


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১০:৫৮ পূর্বাহ্ন, ২রা অক্টোবর ২০২৩


মেক্সিকোতে কার্গো ট্রাক উল্টে প্রাণ গেল ১০ অভিবাসীর
ছবি: সংগৃহীত

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে কার্গো ট্রাকে করে লুকিয়ে ভ্রমণের সময় সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১০ অভিবাসী মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৭ জন। রবিবার (১ অক্টোবর) গুয়াতেমালা সীমান্তের কাছে এই দুর্ঘটনাটি ঘটে।


সোমবার (২ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস প্রদেশে মহাসড়কে গাড়ি উল্টে কার্গো ট্রাকে লুকিয়ে থাকা কমপক্ষে ১০ কিউবান অভিবাসীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় কমপক্ষে ১৭ জন আহত হয়েছেন বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। এছাড়া নিহতদের মধ্যে একজন শিশুও রয়েছে।


আরও পড়ুন: স্পেনে নাইটক্লাবে ভয়াবহ আগুন, নিহত ৬


ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) এক বিবৃতিতে জানায়, অতিরিক্ত যাত্রী বহন করার কারণে ট্রাকটি দুর্ঘটনার শিকার হয়েছে এবং দুর্ঘটনার পর ট্রাকের চালক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। চালক দ্রুত গতিতে ট্রাক চালানোর কারণে একপর্যায়ে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বলে প্রাথমিক রিপোর্টে উঠে এসেছে।


আরও পড়ুন: প্রেম করে বিয়ে, ৫ মাসের মধ‍্যেই গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু


দেশটির গণমাধ্যম বলছে, দুর্ঘটনাটি প্রশান্ত মহাসাগরীয় উপকূল বরাবর মোটরওয়ের একটি সড়কে হয়েছে। এই সড়কটি অভিবাসীরা প্রায়ই যুক্তরাষ্ট্রে পৌঁছানোর প্রচেষ্টায় ব্যবহার করে থাকে।


জেবি/এসবি