বিএনপি নেতা শাহজাহানসহ ১৫ জনের চার বছরের কারাদণ্ড


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:০৭ অপরাহ্ন, ৯ই অক্টোবর ২০২৩


বিএনপি নেতা শাহজাহানসহ ১৫ জনের চার বছরের কারাদণ্ড
হাবিবুর রহমান হাবিব ও সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান - ফাইল ছবি

নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলটির ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান, কুষ্টিয়া-২ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আহসান হাবিব লিংকনসহ ১৫ জনের চার বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।


সোমবার (৯ অক্টোবর)  ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ রায় দেন।


রায়ে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে ২ বছর কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন আদালত। জরিমানা অনাদায়ে তাদের আরও এক মাসের কারাভোগ করতে হবে।


এছাড়া অগ্নিসংযোগ করে ক্ষতি সাধনের অভিযোগে আরও ২ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়। জরিমানা অনাদায়ে তাদের আরও এক মাসের কারাভোগ করতে হবে। দুই ধারার সাজা এক সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করেন বিচারক।


আরও পড়ুন: পিকে হালদারের ২২ বছরের কারাদণ্ড


কারাদণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন- বিএনপির গ্রাম সরকার বিষয়ক সহসম্পাদক মোহাম্মদ বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ শামীমুর রহমান শামীম, তৌহিদুল ইসলাম, তুহিন, মনিরুল হক মনির, মোহাম্মদ দিদারুল ইসলাম, মাসুদ রানা, আব্দুর রাজ্জাক, জিয়াউল ইসলাম জুয়েল, মো. আরিফ, মোহাম্মদ নিশান মিয়া, মোহাম্মদ মাহমুদুল হাসান সুমন, মোজাম্মেল হক।


আরও পড়ুন: জ্বরে আক্রান্ত শাকিব খান, সাক্ষ্য দিতে আসেননি আদালতে


অন্যদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার আসামিকে খালাস দেন আদালত। তারা হলেন মোহাম্মদ কফিল উদ্দিন, দ্বীন ইসলাম, মোহাম্মদ মামুন ও আমিনুল ইসলাম।


জেবি/এসবি