ট্রেনে প্রধানমন্ত্রীর সঙ্গী হবেন বিভিন্ন শ্রেণি পেশার ১১ জন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১০:৩২ পূর্বাহ্ন, ১০ই অক্টোবর ২০২৩


ট্রেনে প্রধানমন্ত্রীর সঙ্গী হবেন বিভিন্ন শ্রেণি পেশার ১১ জন
ছবি: সংগৃহীত

এবার স্বপ্নের পদ্মা সেতুতে নের যাত্রী হয়ে ফরিদপুরের ভাঙ্গা আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই ট্রেন সফরে সঙ্গী হবেন ফরিদপুরের ১১ পেশার ১১ জন ব্যক্তি। যাদের মধ্যে গার্মেন্টসকর্মী, হকার, বাসচালক, সবজি বিক্রেতা, ছাত্রী, নারী উদ্যোক্তা, মুক্তিযোদ্ধা রয়েছেন। তারা সবাই ফরিদপুরের স্থায়ী বাসিন্দা। তারা ঢাকা থেকে প্রধানমন্ত্রীর বহরে যুক্ত হয়ে মাওয়া থেকে ট্রেনে ভাঙ্গায় আসবেন।


মঙ্গলবার (১০ অক্টোবর) তিনি মুন্সিগঞ্জের মাওয়া প্রান্ত থেকে ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত আসবেন।


প্রধানমন্ত্রীর সফরে যারা ট্রেনযাত্রায় সঙ্গী হবেন, তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার আবুল ফয়েজ শাহ নেওয়াজ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান ফরিদ, সবজি বিক্রেতা হেলালউদ্দিন, গার্মেন্টস কর্মী রেখা বেগম, হকার রহিম শেখ, বাসচালক সুলতান আহমেদ, খ্রিস্টান মিশনের পালক সাথী চক্রবর্তী, আদর্শ পেঁয়াজ বীজ চাষি সাহিদা বেগম, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থী স্বর্ণজিৎ ঘোষ, নুসরাত জাহান, মাদ্রাসা শিক্ষার্থী জান্নাতুল ফেরদাউস।


আরও পড়ুন: আজ পদ্মা সেতুতে রেলের দুয়ার খুলছে


ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার জানিয়েছেন, প্রধানমন্ত্রীর ফরিদপুরের সফরের সিদ্ধান্তের পরপরেই সরকার প্রধানের দপ্তর থেকে নির্দেশনা দিয়েছিল বিভিন্ন শ্রেণি পেশার একজন করে তালিকা করতে, যাদের সঙ্গে তিনি (প্রধানমন্ত্রী) ঢাকা থেকে ফরিদপুরে ট্রেনে আসবেন। চেষ্টা করেছি সেই তালিকা তৈরির। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। ১১ ব্যক্তিদের মঙ্গলবার সকালে বিশেষ ব্যবস্থায় ঢাকা পাঠানো হবে।  সংশ্লিষ্টরা জানিয়েছেন, এই সফরে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন। 


নারী উদ্যোক্তা সাহিদা বেগম বলেন, সফল পেঁয়াজ চাষি ও নারী উদ্যোক্তা হিসেবে জীবনে অনেক পুরষ্কার পেয়েছি। স্বপ্নেও কখনও ভাবিনি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হব। সেই সুযোগ পেয়েছি। স্বপ্নের মতো মনে হচ্ছে। এটা আমার জীবনের সেরা পুরষ্কার। এই দিন আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। 


আরও পড়ুন: ঢাকা-ভাঙ্গা: ট্রেনে নন-এসি ৩৫০, এসি ৬৬৭ টাকা


মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহ নেওয়াজ বলেন, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হওয়া ভাগ্যের ব্যাপার। এই সুযোগ পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে।


প্রসঙ্গত, মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের উদ্বোধন করবেন। এরপর দুপুর ২টার দিকে ভাঙ্গা ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন।


জেবি/এসবি