ইসরাইলের হামলা: ধ্বংস্তূপের নিচে মৃত মায়ের দুধ পান করছি ক্ষুধার্ত শিশু!


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭:১২ অপরাহ্ন, ১৪ই অক্টোবর ২০২৩


ইসরাইলের হামলা: ধ্বংস্তূপের নিচে মৃত মায়ের দুধ পান করছি ক্ষুধার্ত শিশু!
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনিরে অবরুদ্ধ গাজা উপত্যকা লক্ষ্য করে  ৮ দিন ধরে চলমান ইসরাইলের বোমা হামলা এখনও অব্যাহত রয়েছে। তাদের এ হামলায় সেখানে অসংখ্য ভবন ধসে পড়েছে।


সেই ধসে পড়া ভবনে উদ্ধার অভিযানের সময় হৃদয়বিদারক ঘটনার স্বাক্ষী হয়েছেন কয়েকজন মানুষ। তার দেখতে পায়, ধ্বংসস্তূপের নিচে পড়ে থাকা মৃত মায়ের দুধ পান করছে ১ মাস বয়সী এক শিশু।


শনিবার (১৪ অক্টোবর) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডেল ইস্ট আই জানিয়েছে, ওই শিশুটির নাম ইয়ামেন।


আরও পড়ুন: ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিকের উদ্যোগ স্থগিত করল সৌদি


শিশুটির চাচা আহমেদ জানায়, তিনি গাজায় পানি সরবরাহ করেন। গেল বুধবার (১১ অক্টোবর) কাজ থেকে ফিরে এসে দেখেন ইসরাইলের বিমান হামলায় তার পরিবারের তিন তলা ভবন ধসে পড়েছে। দ্রুত ভবনের কাছে সেখানে গিয়ে দেখতে পান তার ভাতিজা মৃত মায়ের দুধ পান করছিল।


ভয়াবহ সেই হামলার পরের দিন মিডেল ইস্ট আইকে আহমেদ বলেছিলেন, “ইয়ামেনের মস্তিষ্ক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি তাকে গতকাল হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। তার বয়স মাত্র এক মাস ছিল। যখন বিমান হামলা চালানো হয় তখন সে দুধ পান করছিল। তাদের উদ্ধার করতে সিভিল ডিফেন্সের উদ্ধারকারীদের কয়েক ঘণ্টা সময় লেগেছিল।”


আরও পড়ুন: এবার সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী


দখলদার ইসরাহলি বাহিনীর সেই ভয়াবহ বিমান হামলায় আহমেদ তার পুরো পরিবারকে হারিয়েছেন। তার স্ত্রী, চার সন্তান, ভাতিজা, ভাবী সবাই নিহত হয়েছেন।


এদিকে,  ইসরালের হামলায় গাজায় এখন পর্যন্ত ২ হাজার ২০০ ফিলিস্তিনি মারা গেছে। যার মধ্যে ৬৬ শতাংশই নারী ও শিশু বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। সূত্র: মিডেল ইস্ট আই