‘অন্তরালের আয়না’ মঞ্চ নাটকে শারমিন সুলতানা


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ১০:৪৫ পূর্বাহ্ন, ১৫ই অক্টোবর ২০২৩


‘অন্তরালের আয়না’ মঞ্চ নাটকে শারমিন সুলতানা
শারমিন সুলতানা

শিল্পকলায় চলমান গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসবের দশম দিন আজ রবিবার (১৫ অক্টোবর) সন্ধ্যা ৭টায় স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে সৌখিন থিয়েটারের ষষ্ঠ প্রযোজনা ‘অন্তরালের আয়না’। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় শিল্পীরা হলেন- মো. আলমগীর, আজমিরা কান্তা মিরা, হামিদুর রহমান পাপ্পু, ফারহানা হামিদ, শারমিন সুলতানা উমি, জাবেদ হামিদ, আহমেদ মোস্তফা মামুন, সানোয়ার, নয়ন, অধরা, রায়হান এবং সাবা। নাটকের সহকারী নির্দেশনায়, আবহ সংগীতে ও কোরিওগ্রাফে মো. আলমগীর, আলোক নিয়ন্ত্রণে- লামিয়া, আবহ সংগীত সঞ্চালনায়- তাইজুল।


ইতালির নোবেল বিজয়ী নাট্যকার দারিও ফোর গল্প অবলম্বনে নাটকটির পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন সৌখিনের সভাপতি হামিদুর রহমান পাপ্পু। নাটকটির গল্প সম্পর্কে দলের সাধারণ সম্পাদক মো. আলমগীর বলেন, ‘অন্তরালের আয়না’ নাটকে দেখা যাবে, পৃথিবীতে মানুষের সর্বশ্রেষ্ঠ আশ্রয়স্থল হলো তার পরিবার। বর্তমানে সামাজিক অবক্ষয়ের অনেকগুলো কারণের মধ্যে অন্যতম কারণ হলো পারিবারিক অশান্তি। চারিত্রিক অধঃপতনের চিত্র এই নাটকে হাস্যরসাত্মকভাবে দেখানো হয়েছে।


আরও পড়ুন: ‘যন্ত্রণা’দিয়ে সিনেমায় পা রাখছেন সায়মা স্মৃতি


পারিবারিক অশান্তি একটি জাতির জন্য অশনি সংকেত। এই অশনি সংকেত থেকে দেশ ও জাতিকে মুক্ত রাখতে পারিবারিক বন্ধনকে সুদৃঢ় করতে হবে নিজেদের প্রতি নিজেদের যত্নশীল হতে হবে। একে অপরের প্রতি বিশ্বাসী, সহনশীল ও শ্রদ্ধাশীল হতে হবে তবেই গড়ে উঠবে ‘দায়িত্বশীল পারিবারিক মায়ার বন্ধন’ সেই সঙ্গে গড়ে উঠবে সুন্দর, সভ্য এবং সুশিক্ষিত সমৃদ্ধ জাতি।


আরও পড়ুন: প্রেমিকের বাড়িতে জাহ্নবী, বাইরে বেরিয়ে মুখ লুকালেন তিনি!


 সভাপতি ও নাটকের নির্দেশক হামিদুর রহমান পাপ্পু বলেন, পারিবারিক এবং সামজিক স্থিতিশীলতা ও সমৃদ্ধিতে আমাদের এই নাটকটি যদি সামান্য ভূমিকা রাখতে পারে তবেই সেটা হবে আমাদের পরিশ্রমের সার্থকতা।


জেবি/এসবি