সরিষাবাড়ীতে আ.লীগের মোটর সাইকেল শো ডাউন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫১ অপরাহ্ন, ৩১শে অক্টোবর ২০২৩


সরিষাবাড়ীতে আ.লীগের মোটর সাইকেল শো ডাউন
আ.লীগের মোটর সাইকেল শো ডাউন। ছবি: জনবাণী

দীর্ঘ আট বছর পর বিএনপির ডাকা টানা তিন দিনের অবরোধের প্রথম দিনে জামালপুরের সরিষাবাড়ীতে  জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীমের নেতৃত্বে অবরোধের সমর্থনে বিএনপির নেতা কর্মীরা ঝটিকা মিছিল করেছে। 


মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় পৌর এলাকার আরামনগর গ্রামের রিয়াজ উদ্দিন তালুকদার উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে ঝটিকা মিছিলটি শুরু করে মহিলা কলেজ মোড়, আরামনগর বাজার, তরকারি হাটি, সরিষাবাড়ী তারাকান্দি মহাসড়ক আরামনগর বাজারের কাঠ মোড় প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। 


এদিকে স্থানীয় এমপি ডা. মুরাদ হাসানের নির্দেশে কাউন্সীলর সাখাওয়াত আলম মুকুলের নেতৃত্বে কর্মীরা সকাল ৯ টা থেকেই বাসস্ট্যান্ডে অবস্থান নেন । পরে বিএনপির ঝটিকা মিছিল এর সংবাদ পেয়ে তারা মোটর সাইকেল শো ডাউন নিয়ে সরিষাবাড়ী পৌরসভার সামনে গিয়ে শেষ করে দুপুর ১ টা পর্যন্ত অবস্থান নেন। দুপুর ১ টার দিকে স্থানীয় এমপি মুরাদ হাসানের নির্দেশে অবৈধ অবরোধ বিরোধী বিক্ষোভ মিছিল শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়।  


এছাড়াও সকাল সাড়ে ১০ টায় পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের চৌধুরী মোড়ে সোবহানের দোকান ভাংচুর , মাধুর মোড়ে এলাকার মাধুরের ছেলে সাইদুর (৪০) কে পিটিয়ে আহত করা হয়। সকাল সাড়ে দশটায় পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের মুলবাড়ী গ্রামের জোড় ব্রীজে গাছের ডুম ফেলে যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে অবরোধ পালনের চেষ্টা করে বিএনপির কর্মীরা। পরে সরিষাবাড়ী থানা পুলিশ ধাওয়া দিয়ে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়।  


সকাল থেকে সরিষাবাড়ীর রাস্তা গুলোতে স্বাভাবিক ভাবে যানবাহন চলাচল করতে লক্ষ্য করা গেছে। 


এ বিষয়ে কথা হলে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান, সরিষাবাড়ী উপজেলায় অবরোধকে কেন্দ্র করে যানচলাচল স্বাভাবিক ছিল। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আমরা সর্বাত্মক মাঠে আছি। অবরোধের নামে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । 


আরএক্স/