নিরাপত্তা ব্যবস্থা দেখতে ইসি ভবন পরিদর্শনে ডিএমপি কমিশনার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৩ অপরাহ্ন, ১৫ই নভেম্বর ২০২৩


নিরাপত্তা ব্যবস্থা দেখতে ইসি ভবন পরিদর্শনে ডিএমপি কমিশনার
ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে খোঁজ খবর নিতে নির্বাচন কমিশন ভবন ঘুরে গেলেন ঢাকা মেট্রোপলিটন কমিশনার অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।


বুধবার (১৫ নভেম্বর) দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবন থেকে বেরিয়ে যাওয়ার সময় ডিএমপি কমিশনার বলেন, ‘টোটাল সিকিউরিটি দেখার জন্যে এখানে এসেছিলাম। …নিরাপত্তা নিশ্চিতে যা করা দরকার তা করবে পুলিশ।’


এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, “তফসিলকে ঘিরে নির্বাচন কমিশন ও নগরবাসীর নিরাপত্তা বিধানের জন্যে যেসব কাজ পুলিশের করা দরকার, বিশেষ সিকিউরিট চেকআপ, নিরাপত্তা তল্লাশি ও গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তার বিষয়টি দেখার জন্য এসেছি।”  এসময় তিনি আন্দোলনের নামে নৈরাজ্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান।


তিনি বলেন, “আন্দোলন নিয়মতান্ত্রিক হয় তাহলে তাদের নিরাপত্তা বিধান করবে। নৈরাজ্য হলে শান্তিশৃঙ্খলা বিঘ্ন হলে পুলিশ কঠোর অবস্থান নেবে।”


আরও পড়ুন: তফসিল ঘিরে ইসিতে ৩ স্তরের নিরাপত্তা


বুধাবার সন্ধ্যা ৭ টায় দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। আন্দোলন, অবরোধ কর্মসূচির মধ্যে এ দিনে সকাল থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে নির্বাচন ভবনের আশপাশে।


সকালে ৪ নির্বাচন কমিশনার আসেন নির্বাচন ভবনে। দুপুরে সিইসি আসেন নির্বাচন কমিশনে। এসময় সিইসির প্রটেকশনও বাড়ানো হয়।


জেবি/এসবি