ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৭:২৭ অপরাহ্ন, ৯ই ডিসেম্বর ২০২৩


ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন
ব্যারিস্টার মইনুল হোসেন - ফাইল ছবি

না ফেরার দেশে চলে গেলেন  তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 


শনিবার (৯ ডিসেম্বর)  সন্ধ্যা ৬টায়  রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জানা যায়, ব্যারিস্টার মইনুল হোসেন ক্যান্সারে আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন।


ব্যারিস্টার মইনুল হোসেনের ব্যক্তিগত সহকারী রাজু আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। গণমাধ্যমকে তিনি বলেন, “গত ৫ ডিসেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।উনি ক্যান্সারের রোগী ছিলেন।”


রাজু আহমেদ আরও বলেন, “আগামীকাল রবিবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বারিধারা জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বাদ জোহর সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে তার মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হবে।”


আরও পড়ুন: প্রার্থিতা ফিরে পেতে ৫৬২ জনের আবেদন


উল্লেখ্য,ব্যারিস্টার মইনুল ২০০৭ সালে গঠিত সেনা নিয়ন্ত্রিত ফখরুদ্দীন আহমদের তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হয়েছিলেন। সে সময় তিনি তথ্য, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত এবং ভূমি মন্ত্রণালযয়ের দায়ীত্ব পালন করেন।


আরও পড়ুন: গ্রীন হাউজ গ্যাস নিঃসরন হ্রাস অন্যতম চ্যালেঞ্জ


বিখ্যাত সাংবাদিক তোফাজ্জল হোসেন মানিক মিয়া তার পিতা। তিনি ১৯৬১ সালে রাষ্ট্রবিজ্ঞান বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। তারপর মিডল টেম্পল এ আইন বিষয়ক পড়াশোনা করেন। ১৯৬৫ সালে বার থেকে ব্যারিস্টার-ইন-ল ডিগ্রি অর্জন করেন।


জেবি/এসবি