বিএনপির মানববন্ধন

স্লোগানে মুখরিত প্রেস ক্লাব-পল্টন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:৩৩ অপরাহ্ন, ১০ই ডিসেম্বর ২০২৩


স্লোগানে মুখরিত প্রেস ক্লাব-পল্টন
ছবি : সংগৃহীত

জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আজ মানববন্ধন শুরু করেছে বিএনপি। এই মানববন্ধনে সভাপতিত্ব করছেন দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।ইতোমধ্যে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে রাজধানীর প্রেস ক্লাব প্রাঙ্গণ ও পল্টন মোড়। মানববন্ধনে যোগ দিতে দলে দলে আসতে দেখা যায় নেতাকর্মীদের।


রবিবার (১০ ডিসেম্বর) সরেজমিনে দেখা গেছে, মানববন্ধন উপলক্ষ্যে পল্টন থেকে প্রেস ক্লাব মোড় পর্যন্ত রয়েছে বিএনপি নেতাকর্মীদের জমায়েত। বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে স্লোগান দিচ্ছেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও সরকার পতনের দাবিই তাদের স্লোগানের মূল কথা।


আরও পড়ুন: প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শুরু


মানববন্ধনে যোগ দিতে আসা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল, জাতীয়তাবাদী জিয়া সৈনিক দল ও শ্রমিক দল কেন্দ্রীয় কমিটি ইত্যাদি।


মানববন্ধন উপলক্ষ্যে পল্টন মোড়ে সতর্ক অবস্থানে দেখা গেছে পুলিশকে। ইতোমধ্যে পল্টন থেকে প্রেস ক্লাব অভিমুখে সড়ক বন্ধ করে দিয়েছে পুলিশ।


মানববন্ধনে আসা বিএনপির রমনা থানার কর্মীদের সঙ্গে। তাদের একজন বলেন, সরকার বলছে দেশে এখন বিএনপি নেই, এটা ভুল। দেখা যাবে দেশের ৮০ ভাগ লোকই বিএনপিকে সমর্থন দিচ্ছে। দেশ থেকে যদি বিএনপি নিশ্চিহ্ন করতে হয়, তাহলে এই ৮০ ভাগ লোকই মেরে ফেলতে হবে।


এদিকে, রাজধানীর বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে মানববন্ধন পালন করতে দেখা গেছে ১২ দলীয় জোটকে।


আরও পড়ুন: আজ সারাদেশে বিএনপির মানববন্ধন


সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন করছে রাজপথর প্রধান বিরোধী দল বিএনপি। গত ২৮ অক্টোবর মহাসমাবেশ সংঘর্ষের কারনে পণ্ড হওয়ার পর থেকে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে আসছে দলটি। এ অবস্থায় ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। এসব দিবসে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধ এবং জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন দলের নেতাকর্মীরা।


জবি/এজে