শহীদ বুদ্ধিজীবী দিবসে আ. লীগের কর্মসূচি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:০২ অপরাহ্ন, ১৩ই ডিসেম্বর ২০২৩


শহীদ বুদ্ধিজীবী দিবসে আ. লীগের কর্মসূচি
ফাইল ছবি

১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। দিনটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারেও বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ।


বুধবার (১৩ ডিসেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির বিষয়ে জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৪ ডিসেম্বর সূর্যোদয় ক্ষণে দলের কেন্দ্রীয় কার্যালয়ে, বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী সংগঠনের কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। সকাল ৭টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য নিবেদন করবে আওয়ামী লীগ।


সকাল সাড়ে ৭টায় বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং সাড়ে ৮টায় রায়ের বাজার বধ্যভূমিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হবে।


আরও পড়ুন: রওশন এরশাদ দলের কেউ না: জাপা মহাসচিব


দিবসটি উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকাল ৩টায় আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও পড়ুন: ১০ মামলায় মির্জা ফখরুলের জামিন চেয়ে আবেদন


আ. লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণ করে ‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসমূহের সকল স্তরের নেতাকর্মী, সমর্থক, সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।


জেবি/এসবি